BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

তাপসী-অনুরাগদের করের হিসেবে ৬৫০ কোটির গরমিল! আয়কর দপ্তরের দাবিতে চাঞ্চল্য

Published by: Biswadip Dey |    Posted: March 5, 2021 9:32 am|    Updated: March 5, 2021 9:32 am

I-T department finds income discrepancy worth Rs 650 crore after raids on Taapsee, Anurag | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্দেশক-প্রযোজক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap), অভিনেতা তাপসী পান্নু-সহ (Taapsee Pannu) অন্যদের বাড়ি-দপ্তরে তল্লাশি চালিয়ে সাড়ে ছ’শো কোটি টাকার অসঙ্গতি মিলেছে। বৃহস্পতিবার এমনই দাবি করেছে আয়কর দপ্তর (I-T department)। বুধবার থেকে তল্লাশি অভিযান শুরু হয়েছিল। যা নিয়ে দেশের নানা প্রান্তে তীব্র সমালোচনা শুরু হয়েছে। অনেকেই কেন্দ্রের বিরুদ্ধে অনুরাগদের রাজনৈতিক অবস্থানের বিষয়টি যুক্ত করেছেন।

কিন্তু সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে আয়কর দপ্তর। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘অনুসন্ধানের সময় বক্স অফিসে প্রকৃত আয়ের তুলনায় দেখানো আয়ে বিরাট কারচুপির প্রমাণ মিলেছে। সংস্থার আধিকারিকরা প্রায় ৩০০ কোটি টাকার অসঙ্গতি ব্যাখ্যা করতে পারেননি। পাশাপাশি, চলচ্চিত্র পরিচালক ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রযোজনা সংস্থাটির শেয়ার লেনদেনের ক্ষেত্রেও কারসাজি করে প্রায় ৩৫০ কোটি টাকার কারচুপি হয়েছে এবং আরও তদন্ত করা হচ্ছে। এক নামী অভিনেত্রীকে পাঁচ কোটি টাকা নগদ দেওয়া হয়েছিল। আরও কিছু ক্ষেত্রে মোটা অঙ্কের নগদ লেনদেন হয়েছে।’

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা গায়িকা শ্রেয়া ঘোষাল, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে দিলেন সুখবর ]

তল্লাশিতে তাপসী পান্নু পাঁচ কোটি টাকা নগদে নিয়েছেন এমন প্রমাণ আয়কর পেয়েছে। এই টাকা কীভাবে এল, তার বয়ানও তাপসীর থেকে নেওয়া হয়েছে। তাপসীর সংস্থা যে কর ফাঁকিতে যুক্ত, তার প্রমাণও রয়েছে। মিথ্যা খরচ দেখিয়ে তাপসী-অনুরাগরা ২০ কোটি টাকা এদিক-ওদিক করেছেন বলে দাবি। বুধবার থেকে অনুরাগ, তাঁর ফ্যান্টম ফিল্মসের অংশীদার, রিলায়েন্স এন্টারটেনমেন্টের সিইও শিবাশিস সরকার-সহ মোট ৩০টি এলাকায় তল্লাশি শুরু হয়। অনুরাগ-তাপসীরা পুণেতে শুটিং করছেন। সেখানে গিয়ে তাঁর জেরা করা হয়েছে। বিভিন্ন দফতর, বাড়ি থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট লগ, ই-মেল, নথি, কম্পিউটারের হার্ড ডিস্ক ইত্যাদি বাজেয়াপ্ত করা হয়। ফ্যান্টম-এর অংশীদার পরিচালক বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে, মধু মান্টেনা ছাড়াও ২০১৮-য় ঝাঁপ বন্ধ করা সংস্থাটির কয়েকজন কর্মীর বাড়িতেও তল্লাশি চলেছে।

[আরও পড়ুন:  ‘অচেনা উত্তম’কে কীভাবে চেনাবেন? শুভ মহরতে জানালেন শাশ্বত-ঋতুপর্ণা-দিতিপ্রিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে