১৩ ফাল্গুন  ১৪২৬  বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০ 

‘ক্ষমা চাইব না’, পেরিয়ারকে ‘অপমান’ করার অভিযোগ উড়িয়ে স্পষ্ট জানালেন রজনীকান্ত

Published by: Bishakha Pal |    Posted: January 22, 2020 8:49 am|    Updated: January 22, 2020 10:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেরিয়ার নিয়ে মন্তব্য করায় বিতর্কে জড়ালেন সুপারস্টার রজনীকান্ত। তিনি দ্রাবিড় আন্দোলনের প্রাণপুরুষ পেরিয়ারকে ‘অপমান’ করেছেন বলে উঠেছে অভিযোগ। তার পর থেকে নেটিজেনরা দাবি তোলে, সর্বসমক্ষে ক্ষমা চাইতে হবে রজনীকান্তকে। কিন্তু তিনি ক্ষমা চাইতে অস্বীকার করেছেন। ফলে স্বাভাবিকভাবেই বিতর্কে ঘৃতাহুতি হয়েছে। থালাইভার বিরুদ্ধে ক্ষোভ আরও বেড়েছে। একটি রাজনৈতিক সংগঠন অভিনেতার বিরুদ্ধে মামলাও দায়ের করেছে।

দিনকয়েক আগে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন রজনীকান্ত। তামিল পত্রিকা ‘তুঘলক’-এর অনুষ্ঠান ছিল সেটি। সেখানে গিয়ে বিতর্কিত মন্তব্য করেন থালাইভা। বলেন, ‘তুঘলক’ বরাবরই সাহসিকতার সঙ্গে কাজ করেছে। ১৯৭১ সালে ই ভি রামসে পেরিয়ার তামিলনাড়ুতে একটি পদযাত্রা করেছিলেন। সেই পদযাত্রায় রাম-সীতার নগ্ন ছবি নিয়ে হেঁটেছিলেন তিনি। সেই খবর একমাত্র ‘তুঘলক’ কভার করেছিল। এরপরই বিতর্ক শুরু হয় রজনীকান্তকে নিয়ে। নেটিজেনরা বলতে শুরু করেন, পেরিয়ারকে ‘অপমান’ করেছেন রজনীকান্ত। তাই তাঁকে সর্বসমক্ষে ক্ষমা চাইতে হবে। কেউ কেউ তো আবার ‘ভগবান রামকে অপমান করা হয়েছে’ বলেও অভিযোগ তোলেন। তবে তাঁদেরও দাবি, থালাইভার ক্ষমা চাওয়া উচিত।

[ আরও পড়ুন: অবসাদের সঙ্গে লড়াইয়ে জয়লাভ, দাভোস সম্মেলনে সম্মানিত দীপিকা ]

এই ঘটনার পর অনেক জায়গায় শুরু হয় বিক্ষোভ। রজনীকান্তের কুশপুতুল পুড়িয়ে তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় বিক্ষোভকারীরা। কিন্তু বেঁকে বসেন অভিনেতা। স্পষ্ট জানিয়ে দেন, ক্ষমা চাওয়ার মতো কাজ তিনি করেননি। তাই কোনওভাবেই তিনি ক্ষমা চাইবেন না। বলেন, “১৯৭১ সালে যা হয়েছিল, তা নিয়েই আমি বলেছি। আর আমার সেই কথাকে ইস্যু করা হয়েছে। আমি যা বলেছি, তা তুলে নেওয়ার প্রশ্নই নেই। সবাই বলছে, আমি আমার কথা তুলে নিই। কিন্তু আমি তা করব না। কোনওভাবেই ক্ষমা চাইব না আমি। যা বলেছি, তার উপযুক্ত প্রমাণ আমার হাতে রয়েছে। চাইলে আমি ম্যাগাজিন দেখাতে পারি। আমি যা দেখেছি, তাই বলেছি। ওঁরা যা দেখেছেন, তা ওঁরা বলছেন।”

তবে শুধু নেটিজেনরা নয়, রজনীকান্তের বিরুদ্ধে তোপ দেগেছেন একাধিক সমাজকর্মী ও রাজনৈতিক ব্যক্তিত্ব। দ্রাবিদার বিদুথুলাই কাঝাগমের (ডিভিকে) মতো রাজনৈতিক সংগঠন অভিনেতার বিরুদ্ধে মামলাও দায়ের করেছে। তাদেরও দাবি, রজনীকান্তের ক্ষমা চাওয়া উচিত। কিন্তু নিজের মন্তব্যে অনড় থালাইভা।

[ আরও পড়ুন: ফুটবল কোচের ভূমিকায় অমিতাভ, প্রকাশ্যে ‘ঝুন্ড’-এর প্রথম ঝলক ]

An Images
An Images
An Images An Images