BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IIFA 2022: প্রয়াত আমিরশাহীর প্রেসিডেন্ট, পিছিয়ে গেল আইফা অ্যাওয়ার্ডস, কবে হবে অনুষ্ঠান?

Published by: Sulaya Singha |    Posted: May 15, 2022 8:36 pm|    Updated: May 15, 2022 8:36 pm

IIFA 2022 Postponed Following UAE President's Death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য প্রয়াত হয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীর (UAE) প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান। আর সেই কারণেই পিছিয়ে গেল এবারের ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের অনুষ্ঠান।

আগামী ১৮ মে থেকে ২২ মে পর্যন্ত আবু ধাবিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইফা অ্যাওয়ার্ডসের (IIFA 2022)। কিন্তু আমিরশাহীর প্রয়াণের জন্য তা আপাতত স্থগিত ঘোষণা করে সে দেশের প্রসাশন। শোনা যাচ্ছে, সব ঠিকঠাক থাকলে জুলাই মাসের ১৪, ১৫ ও ১৬ তারিখ বসবে আইফার আসর। যদিও আইফার তরফে এ ব্যাপারে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, গত বেশ কয়েক বছর ধরেই ভারতীয় হিন্দি ছবির জগতের অন্যতম সেরা পুরস্কারের এই অনুষ্ঠান আমিরশাহীর মাটিতে হয়ে আসছে। তারকাখচিত এই অনুষ্ঠান সিনেপ্রেমীদের কাছে অত্যন্ত আকর্ষণীয়। তবে আপাতত তা স্থগিত থাকছে বলেই খবর।

[আরও পড়ুন: ব্যর্থতা পিছু ছাড়ছে না চেন্নাইয়ের, ঋদ্ধির দুরন্ত হাফ সেঞ্চুরিতে সহজ জয় পেল গুজরাট]

২০২০ সালে মার্কিন পৌরহিত্যে ঐতিহাসিক শান্তিচুক্তি স্বাক্ষর করে ইজরায়েল ও আমিরশাহী। এই চুক্তির মাধ্যমে কূটনৈতিক স্তরে ইজরায়েলকে স্বীকৃতি দিয়েছিল আরব দেশগুলি। সেই চুক্তি রূপায়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন জায়েদ আল নাহিয়ান। ১৩ মে অর্থাৎ গত শুক্রবার দীর্ঘ রোগভোগের পর ৭৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তাই শুক্রবার থেকেই ৪০ দিন পর্যন্ত রাষ্ট্রীয় শোক শুরু হয়েছে সংযুক্ত আরব আমিরশাহীতে। আর তাই এর মধ্যে কোনওপ্রকার বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকছে প্রশাসন।

১৩ মে প্রেসিডেন্টের প্রয়াণে আইফার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে শোকপ্রকাশ করা হয়েছিল। লেখা হয়, “আমিরশাহীর প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আমরা শোকাহত। ওঁর পরিবারের প্রতি জানাই সহানুভূতি। ওঁর আত্মার শান্তি কামনা করি।”

[আরও পড়ুন: ‘সম্পর্কে দমবন্ধ হয়ে আসছে, বেরতে চাই’, সহকর্মীদের কাছে আক্ষেপ করতেন অভিনেত্রী পল্লবী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে