BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মানবিক ইমন চক্রবর্তী, ঝড় মাথায় করেই রাস্তায় বেরিয়ে পড়লেন পথকুকুরদের উদ্ধারের জন্য

Published by: Sandipta Bhanja |    Posted: May 20, 2020 5:49 pm|    Updated: May 15, 2021 11:22 am

Iman Chakraborty rescues stray dogs amid of this storm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শক্তিশালী আমফানে আমজনতার ক্ষয়ক্ষতির পাশাপাশি রাস্তার পশুপ্রাণীদেরও যে প্রাণহানির আশঙ্কা রয়েছে, তা বোধহয় আলাদা করে উল্লেখ করার প্রয়োজন পড়ে না। এই প্রাকৃতিক বিপর্যয়ে ওদেরও তো মাথা গোঁজার ঠাঁই নেই। নেই নিরাপদ আশ্রয়। খাবারের খোঁজে ইতি-উতি ঘুরে বেড়াচ্ছে ওরা। ঝড়ের কোপে পড়েই কত কুকুরশাবকদের প্রাণ যেতে পারে। সেই ভাবনা থেকেই মানবিক উদ্যোগ খ্যাতনামা গায়িকা ইমন চক্রবর্তীর। ঝড় মাথায় নিয়েই রাস্তায় বেরিয়ে পড়েছেন পথকুকুরদের খোঁজে।

ইমন চক্রবর্তীর অ্যাকাডেমির যে ট্রাস্ট রয়েছে, সেখান থেকেই পথকুকুরদের দেখভালের জন্য একটা অংশের টাকা ব্যয় হয়। আজও এই দুর্যোগের দিনে তাই ওদের কথা ভেবে বাড়িতে বসে থাকতে পারলেন না ইমন। বুধবার বেলা বাড়তেই ঝড় দাপট উপেক্ষা করে নিজের পরিবারের সদস্যদের নিয়ে রাস্তায় নেমে পড়েছেন গায়িকা। প্রাণের ঝুঁকি নিয়েই বেরিয়ে পড়লেন কুকুরশাবকদের উদ্ধারের জন্য। এই পরিস্থিতিতে তাদের আশ্রয় দিতে। মুখে একটু খাবার তুলে দিতে। বুধবার নিজের ফেসবুক থেকে লাইভ করে সেই দৃশ্য তুলেও ধরলেন গায়িকা। সেই ভিডিওতেই পথকুকুরদের খাবার খাওয়াতেও দেখা গেল তাঁর টিমকে। এর পাশাপাশি সাধারণ মানুষদের এই দুর্যোগের দিনে সাবধানে থাকার আরজিও জানালেন ইমন চক্রবর্তী।

[আরও পড়ুন: সোনু সুদের কাজে মুগ্ধ বিকাশ, কুর্নিশ জানাতে অভিনেতার জন্মস্থানের নামেই নতুন পদ রাঁধলেন]

অবশেষে বাংলার উপকূলে আছড়ে পড়ল আমফান। কলকাতা এবং শহরতলীতেও ইতিমধ্যেই এই শক্তিশালী ঘূর্ণিঝড় তার বিস্তর প্রভাব দেখাতে শুরু করেছে। যার জেরে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা তো রয়েছেই, এর মাঝেই প্রশাসনের পক্ষ থেকে উপকূল অঞ্চলের মানুষদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বিপর্যয় সামাল দিতে একপ্রকার কোমর বেঁধেই ময়দানে নেমেছে প্রশাসন। সতর্কতা অবলম্বনের জন্য আমজনতার উদ্দেশে কিছু নির্দেশিকা জারি করা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর পক্ষ থেকে। কিন্তু এই শক্তিশালী ঘূর্ণিঝড়ে রাস্তার পশুপ্রাণীদেরও যে প্রাণহানির শঙ্কা রয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আর তাদের কথা ভেবেই ঝড় মাথায় করে রাস্তায় নেমেছেন গায়িকা ইমন চক্রবর্তী।

[আরও পড়ুন: ডায়ালিসিসের জন্য প্রয়োজন অর্থসাহায্য, অসুস্থ অভিনেতা আশীষ রায়ের পাশে বলিউড পরিচালকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে