৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খলনায়ক দূষণ, দিল্লিতে শুটিং বাতিল হল ‘দোস্তানা ২’ ছবির

Published by: Sandipta Bhanja |    Posted: November 12, 2019 4:24 pm|    Updated: November 12, 2019 4:24 pm

Janhvi Kapoor and Kartik Aaryan's Dostana 2 shoot cancelled

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির দূষণ নিয়ে এযাবৎকাল অনেক কিছুই শোনা গিয়েছে। প্রতিবাদে সরব হয়েছেন পরিবেশবিদরাও। তবে এবার, দিল্লিতে দূষণের জেরে অভিনেতা-কলাকুশলীদের শ্বাসকষ্ট হওয়ায় ছবির শুটিং বাতিল করতে হল করণ জোহর প্রযোজিত ‘দোস্তানা ২’ টিমকে।

‘দোস্তানা’ সুপারহিট হওয়ার পর থেকেই শোনা যায় সিক্যুয়েলের কথা। জোর চর্চায় আসে ‘দোস্তানা ২’। আগেই শোনা গিয়েছিল, সিক্যুয়েলের প্রধান নারী চরিত্রের জন্য জাহ্নবী কাপুরকে বেছেছেন করণ জোহর। আর বাকি দুই পুরুষ চরিত্রের সঙ্গেও পরিচয় করিয়েছেন প্রযোজক-পরিচালক করণ। একজন কার্তিক আরিয়ান, যিনি কিনা বর্তমানে তরুণীদের হার্টথ্রব। অন্যদিকে, নবাগত লক্ষ্যের সঙ্গেও পরিচয় করিয়েছেন তিনি। শুটিংও শুরু। তবে প্রথম শিডিউল শুরুর সঙ্গে সঙ্গেই বিপাকে পড়ল করণ জোহরের ‘দোস্তানা ২’ টিম। এমনই অবস্থা যে, শেষে বন্ধ করা হল ছবির শুটিং। কিন্তু কী এমন ঘটল, যে ‘দোস্তানা ২’-এর মতো ছবির শুটিংও বন্ধ হল, এমন প্রশ্নই শোনা উঠেছিল প্রথমটায়। পরে জানা গেল, দিল্লির দূষণই আসল ‘খলনায়ক’।

[আরও পড়ুন: ফের বলিউডে বুম্বা, বিক্রমাদিত্য মোতওয়ানের সঙ্গে জুটি বাঁধছেন প্রসেনজিৎ!]

করণ জোহর প্রযোজিত ‘দোস্তানা ২’ ছবির পরিচালনা করছেন কলিন ডি কানহা। সূত্রের খবরে জানা গিয়েছে, ‘দোস্তানা ২’-এর শুটিং ছিল দিল্লিতে। তবে দূষণের মাত্রা এমন জায়গায় পৌঁছেছে যে বাধ্য হয়ে শুটিং বন্ধ করতে হল টিমকে। বায়ু দূষণের জন্য ধোঁয়ায় নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল ছবির অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীদের। আর শুটিং কী করে করবে? শট নিতে গিয়েও তো বেজায় বিপদের মুখে পড়তে হয় ক্যামেরাম্যানকে। প্রচণ্ড ধোঁয়ার চোটে ক্যামেরার লেন্সও ঝাপসা হয়ে যাচ্ছিল। তাই কোনও শটই ঠিক ভাবে নেওয়া যাচ্ছিল না। অগত্যা, দিল্লির বায়ু দূষণের মাত্রা আয়ত্তে না আস পর্যন্ত সেখানে শুটিং হবে না বলেই জানা গিয়েছে।

খুব স্বাভাবিক ভাবেই এই ছবি ঘিরে দর্শকের উত্‍সাহের শেষ নেই। প্রথম দফার শ্য়ুটিং শুরু হয়েছে চণ্ডীগড়ে। সোশ্যাল মিডিয়ায় ক্ল্যাপবোর্ডের ছবিও শেয়ার করেছেন কার্তিক। চণ্ডীগড়ের শ্যুটিং শেষে দিল্লিতে কাজ শুরু করার কথা ছিল দোস্তানা ২-এর। কিন্তু আপাতত এই সম্ভাবনা বাতিল হয়েছে। রাজধানীর বায়ু দূষণ চরমে পৌঁছানোয় শ্যুটিং বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

[আরও পড়ুন: হাল ছাড়েননি, চলচ্চিত্র উৎসবে টিকিট বিক্রি করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে