BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

আকাশ ছোঁয়ার স্বপ্ন, ‘গুঞ্জন সাক্সেনা’ ছবির ট্রেলারে নজর কাড়লেন জাহ্নবী

Published by: Sandipta Bhanja |    Posted: August 1, 2020 1:40 pm|    Updated: August 1, 2020 4:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আস্বাদ, এক নারীর ওড়ার স্বপ্ন নিয়ে মুক্তি পেল গুঞ্জন সাক্সেনার বায়োপিক ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’-এর (Gunjan Saxena: The Kargil Girl) ট্রেলার। প্রথম ঝলকেই আত্মবিশ্বাসী এবং প্রাণবন্ত গুঞ্জনের লুকে নজর কাড়লেন শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুর (Janhvi Kapoor)।

তুমি মেয়ে। অতএব পাহাড়ে চড়া, পাইলট হয়ে আকাশে ওড়ার স্বপ্ন তোমার ‘ইচ্ছে-তালিকা’ থেকে বাদ দাও। আজ্ঞে! এ হল আমাদের অতি পরিচিত কথা। সমাজের কথা। ‘আম’ কথা। সামাজিক কাঠামোয় যতই নতুন করে খড়-মাটি লেপা হোক না কেন, দেশের জরাজীর্ণ-ভগ্ন মানসিকতার জন্য কখনওই তা দৃঢ়, পোক্ত কাঠামোতে পরিণত হবে না। নারীদের ‘ফাঁপা’ স্বাধীনতাই সার! তবে শত বাধা বিপত্তি পেরিয়ে যে মহিলা পাহাড় চূড়া জয়ের উল্লাসে মাতেন কিংবা আকাশ ছোঁয়ার স্বপ্নপূরণ করেন, তিনি নিঃসন্দেহে নারী সমাজের অনুপ্রেরণা। গুঞ্জন সাক্সেনাও তেমনি। ১৯৯৯ সালে কারগিলের যুদ্ধক্ষেত্রে আহত জওয়ানদের কাছে এই ফ্লাইট লেফটেন্যান্ট ছিলেন ভগবানের দূতের মতো। সেই বিরাঙ্গনার বায়োপিক ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’-এর ট্রেলার প্রকাশ্যে এল পয়লা আগস্ট শনিবার।

সত্যিই যে চেষ্টা করে, ভাগ্য কোনওদিন তাঁকে হারতে দেয় না! বাবার বলা এই কথাগুলোই মেয়ে গুঞ্জন সাক্সেনার কাছে যেন মন্ত্রের মতো হয়ে গিয়েছিল। তাই রানওয়ে থেকে পুরো দুনিয়া জয় করার নেশাকে কোনও কিছুই দমাতে পারেনি। মূল ভূমিকায় জাহ্নবী কাপুর যে বাজিমাত করবেন, তার ইঙ্গিত মিলল ট্রেলারেই। জাহ্নবীর বাবার ভূমিকায় দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠিকে। এয়ার মার্শাল দাদার ভূমিকায় অভিনয় করেছেন অঙ্গদ বেদি। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বিনীত কুমার। স্বাধীনতা দিবসের প্রাক্কালে ১২ আগস্ট মুক্তি পাচ্ছে নেটফ্লিক্সে।  

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যু তদন্তে মুম্বই পুলিশকে বিভ্রান্ত করছেন কঙ্গনা! গ্রেপ্তারের দাবিতে সরব ক্ষুব্ধ নেটজনতারা]

ছবির ঘোষণার পর থেকেই সিনেমহলে বেশ কৌতূহলের সৃষ্টি হয়েছিল। আজ ট্রেলার মুক্তির পর সেই উন্মাদনার পারদ যে আরও চড়বে, তা হলফ করে বলাই যায়। প্রথম মহিলা শৌর্যপ্রাপ্ত বিমানচালক গুঞ্জন সাক্সেনার চরিত্রে জাহ্নবী ইতিমধ্যেই পোক্ত অভিনেত্রী হিসেবে প্রশংসা কুড়িয়েছেন প্রযোজক-পরিচালকদের কাছে। কাজের প্রতি জাহ্নবীর নিষ্ঠা দেখে ধন্য ধন্য করেছেন ‘দ্য কারগিল গার্ল’ পরিচালক শরণ শর্মা।

এই বায়োপিকের জন্য পোক্ত হোমওয়ার্কও করতে হয়েছে শ্রীদেবীকন্যাকে। জর্জিয়ার হিমশীতল আবহাওয়াকে হার মানিয়ে জোর কদমে শ্যুটিং করে গিয়েছেন। গরমের পোশাক এবং শাল জড়িয়ে বাধ্য ছাত্রীর মতোই হাড়হিম করা ঠান্ডায় মেকআপ সেরেছিলেন। ‘দ্য কারগিল গার্ল’-এর ট্রেলারেই ইঙ্গিত মিলল যে তাঁর এই পরিশ্রম মোটেই বিফলে যাবে না।

[আরও পড়ুন: ‘মোদিজি আপনি একটু দেখুন’, সুশান্তের মৃত্যু তদন্ত নিয়ে এবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ দিদি শ্বেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement