BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মুসলিম ভাইদেরকে বলছি, বাড়িতে বসেই রমজানের প্রার্থনা করুন’ আবেদন জাভেদ আখতারের

Published by: Sandipta Bhanja |    Posted: April 21, 2020 12:24 pm|    Updated: April 21, 2020 12:24 pm

An Images

প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রমজানের প্রার্থনা হোক ঘরে বসেই’, মন্তব্য জাভেদ আখতারের। এই সংকটকালীন পরিস্থিতিতে রমজানের ‘ইবাদত’ (প্রার্থনা) করুন নিজেদের বাড়ি থেকেই, শুভ রমজান মাস শুরুর আগে মুসলিম সম্প্রদায়ের মানুষের কাছে এমন আবেদনই রাখলেন জাভেদ আখতার।

দিন দুয়েক পেরলেই অর্থাৎ আগামী ২৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে রমজান উৎসব। আর যে কোনও উৎসব মানেই আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা, খাওয়াদাওয়া। কিন্তু অন্যান্যবারের তুলনায় এবারের পরিস্থিতি ভিন্ন। বিশ্বজুড়ে মারণ ভাইরাস করোনার রুখতে থমকে গিয়েছে সবকিছু। লকডাউনে বাইরে পা রাখা মানা। তদুপরি, সংক্রমণ এড়াতে জমায়েত না করা কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অগত্যা, এবারের উৎসবের আমেজ যে পারতপক্ষেই একেবারে ভিন্ন, তা বলাই যায়। তাই এই সংকটকালীন পরিস্থিতিতে নিজের বাড়িতে থেকেই রমজানের প্রার্থনা সারার আরজি জানিয়েছেন প্রবীণ বলিউড তারকা জাভেদ আখতার।

প্রসঙ্গত, সম্প্রতি তবলিঘি জামাতের জমায়েত ইস্যু নিয়ে উত্তাল হয়েছিল গোটা দেশ। এই কঠিন পরিস্থিতিতে পরস্পর সাম্প্রদায়িক ইস্যুভিত্তিক মন্তব্য করতেও শোনা গিয়েছে সাধারণ মানুষ থেকে তারকাদের একাংশকে। কেন লকডাউনকে অমান্য করে হাজার হাজার প্রাণের ঝুঁকি নিয়ে দিল্লিতে জামাত অনুষ্ঠান চলছিল, প্রশ্ন ছুঁড়েছিলেন অনেকেই। এছাড়াও, কড়া লকডাউন উপেক্ষা করেই দেশের বিভিন্ন জায়গায় মসজিদে গিয়ে প্রার্থনা করার দৃশ্য দেখা গিয়েছে। এমতাবস্থায় আসন্ন রমজান উৎসবেও যেন মানুষ সেই একই ভুল দ্বিতীয়বার না করেন, তাই বাড়িতে থেকে সতর্কতা অবলম্বন করেই প্রার্থনা সারার আবেদন জানিয়েছেন জাভেদ আখতার।

[আরও পড়ুন: ‘স্বাস্থ্যের চেয়ে প্রতিরক্ষা খাতে এত বেশি ব্যয় কেন?’, মোদিকে খোলা চিঠি কমল হাসানের]

রবিবার নিজের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেন অভিনেত্রী শাবানা আজমি। সেই ভিডিওতেই জাভেদ আখতারকে দেখা যায়, সংশ্লিষ্ট ওই ধর্মীয় সম্প্রদায়ের মানুষের কাছে আবেদন করতে যে, রমজানের সময় ঘরে থেকেই প্রার্থনা করার জন্য। এর পাশাপাশি এই কঠিন সময়ে সবাইকে একজোট হয়ে লড়ার পরামর্শ দেন তিনি। চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের উপর হামলা করা নিয়েও তীব্র প্রতিবাদ করেন জাভেদ। যাঁরা দশের স্বার্থে, সাধৈরণ মানুষের সুরক্ষার জন্য প্রাণপাত করে লড়ছেন, তাঁদের যেন অসম্মান না করা হয়, সে বিষয়েও আবেদন জানিয়েছেন জাভেদ আখতার। লকডাউন মেনে ঘরে থাকলে তবেই যে কোভিড ১৯-এর বিরুদ্ধে জেতা যাবে, সেকথাও শোনা গেল জাভেদের মুখে।

[আরও পড়ুন: নুসরতের কেন্দ্রে ‘ক্ষুধার্ত’ বৃদ্ধের হাহাকার! ভুয়ো ভিডিওর পর্দা ফাঁস করল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement