২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, শাহরুখ-আমিররা কী ভাবেন জুহিকে নিয়ে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 13, 2017 11:40 am|    Updated: September 24, 2019 3:24 pm

Juhi Chawla spills secret about SRK, Aamir Khan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিশুসুলভ সারল্য, নিষ্পাপ চাহনি। নব্বইয়ে বলিউড পেয়েছিল এমনই এক অভিনেত্রীকে। রক্ষণশীল পরিবারের এই সন্তান মিস ইন্ডিয়া হয়ে পাড়ি দিয়েছিলেন মুম্বইয়ে। এভাবেই ৫০টি বসন্ত পেরিয়ে গেলেন জুহি চাওলা। বিউটি কুইন তাঁর ৫০ তম জন্মদিনে সহ-অভিনেতাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন।DNOyGdHVAAIMQGxপাঁচ বছর আড়ি: আমির খানের সঙ্গে বহু সুপারহিট ছবি উপহার দিয়েছেন। শুরুর দিকে ইন্ডাস্ট্রিতে আমিরের বেস্ট ফ্রেন্ড ছিলেন জুহি। ইশক ছবির শ্যুটিংয়ের সময় দুজনের নাকি হাতাহাতি হয়েছিছিল। আচমকা তা সিরিয়াসভাবে দুজন নিয়ে ফেলেন। যার জেরে মুখ দেখাদেখি বন্ধ, বন্ধ বাক্যালাপ। এরপর আমির ও জুহি একে অপরের সঙ্গে ৫-৬ বছর কথা বলেননি। সম্পর্কের শৈত্য ভাব কাটাতে অবশ্য জুহিই এগিয়ে এসেছিলেন।

শাহরুখের লড়াইকে কুর্নিশ: ‘কভি হাঁ কভি না’, ‘রাজু বন গয়া জেন্টলম্যান, ‘ডুপ্লিকেট’ থেকে ‘ইয়েস বস’। পরপর জনপ্রিয় ছবি দেওয়ার মতো এই জুটির রসায়ন ছিল চোখধাঁধানো। জুহির চোখে শাহরুখ পরিশ্রমী, বুদ্ধমান এবং রসিক মানুষ। কেরিয়ার গড়তে যখন দিল্লি থেকে মুম্বই এসেছিলেন কিং খান, তখন ইউনিটে খাবার ভাগ করে খেতেন। মাথা গোঁজার জায়গা ছিল না। এর তার বাড়িতে থাকতেন। লড়াই করে নিজেকে দাঁড় করিয়েছেন। এতটাই টিমম্যান যে পরিচালক চাইলে ২০ বার টেক দিতেও ক্লান্ত হন না।

[সিনেমাকে বিনোদন হিসেবেই দেখি, ‘পদ্মাবতী’ বিতর্ক ওড়ালেন নকভি]

প্রসঙ্গ ঋষি: সেটে ফ্যানদের ঠেকাতে অদ্ভুত কাজ করতেন ঋষি কাপুর। জুহির কথায়, রাজ কাপুরের ছোট ছেলে অনুরাগীদের দিকে কঠিন ইংরেজি শব্দ ছুড়ে দিতেন। যা অনেকেরই বোধগম্য হত না। ধীরে ধীরে ভিড় ফিকে হয়ে যেত। দুর্বোধ্য ইংরেজির জন্য ঋষির সঙ্গে তেমন ভাব জমাতে পারেননি জুহি!

জ্যাকির ‘ঘর কা খানা’: খান্ডালায় তখন ‘আয়না’ ছবির শুটিং চলছে। জ্যাকি শ্রফের বিপরীতে নায়িকা জুহি। সুন্দরী নায়িকা বলেন, জ্যাকি বাড়ির খাবার পছন্দ করতেন। একবার শুটিং চলাকালীন ফ্যানেরা জ্যাকির সঙ্গে ছবি তোলা ও অটোগ্রাফের আব্দার করেন। জ্যাকি অবশ্য একটাই শর্ত দিয়েছিলেন, তা হল যার কাছে বাড়িতে বানানো খাবার রয়েছে তার সঙ্গে ছবি তুলবেন। বিলোবেন অটোগ্রাফ।

‘জাদুকর’ অক্ষয়: – অক্ষয় কুমারের সঙ্গে কাজের অভিজ্ঞতা বলতে ‘মিস্টার এবং মিসেস খিলাড়ি’। বলিউডের খিলাড়িকে সহ অভিনেতা পেয়ে এখনও আবেগপ্রবণ জুহি। অক্ষয়কে ভালমানের ম্যাজিসিয়ান বলে মনে করেন এই অভিনেত্রী। একবার সেটে কথা বলতে জুহির হাতটা ধরেছিলেন অক্ষয়। কিছুক্ষণ পর জুহি বুঝতে পারেন তাঁর হাতঘড়ি উধাও। আসলে এসব অক্ষয়ের ‘হাত কি সাফাইয়ের’ খেল।

জুহিকে নিয়ে একইরকম অনুভূতি অন্যান্য সহ-অভিনেতাদের। শাহরুখের সঙ্গে বন্ধুত্ব, ব্যবসার ইনিংস বেশ লম্বা। শাহরুখের কথায়, কৌতুক অভিনয়ের ক্ষেত্রে তাঁর দেখা অভিনেত্রীদের মধ্যে জুহিই সেরা। এখনও কমেডি টাইমিংয়ে জুহির বিকল্প নেই। সলমন খানও এক্ষেত্রে শাহরুখের সঙ্গে একমত। দাবাং অভিনেতার মতে কমিক টাইমিংয়ে জুহির কাছাকাছি কেউ নেই। এমনকী কিছু কিছু ক্ষেত্রে চার্লি চ্যাপলিনের থেকেও জুহিকে এগিয়ে রেখেছেন বলিউডের ভাইজান।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে