BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

গান্ধীর ইচ্ছাতেই ‘দুর্বল চিত্তে’র নেহরুকে প্রধানমন্ত্রিত্ব ছেড়ে দেন প্যাটেল! দাবি কঙ্গনার

Published by: Biswadip Dey |    Posted: October 31, 2020 7:12 pm|    Updated: November 1, 2020 1:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রথম প্রধানমন্ত্রী হওয়ার সবচেয়ে যোগ্য ব্যক্তি তিনিই ছিলেন। তবু কেবলমাত্র মহাত্মা গান্ধীকে খুশি করতেই জওহরলাল নেহরুকে সেই পদ ছেড়ে দিয়েছিলেন সর্দার বল্লভভাই পটেল। শনিবার তাঁর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়ে টুইট করার সময় এমনই দাবি করলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

শনিবার সর্দার বল্লভভাই পটেলের (Sardar Vallabhbhai Patel) জন্মদিন উপলক্ষে দেশজুড়ে পালিত হচ্ছে ‘জাতীয় ঐক্য দিবস’। সমাজের নানা স্তরের মানুষই শ্রদ্ধা জানিয়েছেন তাঁকে। বলিউড অভিনেত্রী কঙ্গনাও টুইট করে শ্রদ্ধা জানান ‘লৌহমানব’-কে। তাঁর টুইটে তিনি দাবি করেন, মহাত্মা গান্ধীর ইচ্ছাকে মান্যতা দিতেই প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেন বল্লভভাই। তবে এতে সর্দার প্যাটেলের কোনও ক্ষতি হয়নি। কিন্তু এই সিদ্ধান্তের জন্য পরের কয়েক দশক ভুগতে হয়েছে দেশকে। সেই সঙ্গে নেহরু ভাল ইংরেজি বলতেন বলেই গান্ধীজি তাঁকে প্রধানমন্ত্রী করতে চেয়েছিলেন, টুইটে এমন দাবিও করেন কঙ্গনা।

 

তবে এই একটিই নয়, এ প্রসঙ্গে আরও টুইট করে বলি-ক্যুইনের দাবি, গান্ধী চেয়েছিলেন ‘দুর্বল চিত্তের’ নেহরুকে সামনে রেখে দেশ চালাতে। পরিকল্পনাটা ভাল হলেও গান্ধী হত্যার পরে তা ‘বিরাট বিপর্যয়ে’ পরিণত হয়। কঙ্গনা লেখেন, আজকের অখণ্ড ভারত তিনিই উপহার দিয়েছেন। তবে তাঁর প্রধানমন্ত্রীর পদ ছাড়ার সিদ্ধান্তকে ‘দুঃখজনক’ বলে জানান বলিউড অভিনেত্রী।

[আরও পড়ুন: ৩ বছর বয়সেই শ্লীলতাহানির শিকার! শৈশবের ভয়ংকর অভিজ্ঞতার কথা শোনালেন ‘দঙ্গল’ অভিনেত্রী]

এদিকে, সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিন উপলক্ষে দু’দিনের সফরে গুজরাটে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুজরাটে স্থাপিত প্যাটেলের মূর্তিই বিশ্বের সর্বোচ্চ মূর্তি। যাকে বিশ্ব চেনে ‘স্ট্যাচু অফ ইউনিটি’ নামে। সেই স্থানকে আকর্ষণীয় এক ‘স্পট’ হিসেবে গড়ে তুলতে শুক্রবার সেখানে চারটি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। শনিবার সর্দার বল্লভভাই প্যাটেলকে ফুল দিয়ে জন্মদিনের শ্রদ্ধাও জানান তিনি।

[আরও পড়ুন: করোনা আবহে কীভাবে লক্ষ্মীপুজো সারলেন ঋতুপর্ণা-মিমি-ঋতাভরীরা? দেখুন টলি তারকাদের ছবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement