৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্নীতিতে নাম অনুরাগ-তাপসীর! ‘বলিউডে সন্ত্রাসবাদ চলছে’, তোপ কঙ্গনার

Published by: Paromita Kamila |    Posted: March 5, 2021 5:51 pm|    Updated: March 5, 2021 5:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরুপ কাণ্ডে ইতিমধ্যেই নাম জড়িয়েছে নির্দেশক-প্রযোজক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap) ও অভিনেত্রী তাপসী পান্নুর (Tapsee Pannu)। আয়কর বিভাগ তল্লাশি চালানোর পরেই প্রায় ছশো কোটি টাকার অসঙ্গতির তথ্য সামনে এনেছে। ঘটনায় সরগরম বলিউড। এরমধ্যেই ঘটনা নিয়ে সরব হয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

একের পর এক টুইট বার্তায় ক্ষোভ উগড়ে দিয়েছেন ‘বলিউড কুইন’। প্রথম টুইটে কঙ্গনা লিখেছেন, “আয়কর দপ্তরের তরফ থেকে দাবি করা হয়েছে, তাপসী ও অনুরাগের ফোন থেকে সবরকম তথ্য মুছে ফেলা হয়েছে। আর্থিক তছরুপ কাণ্ডে কতজন জড়িয়ে রয়েছেন তা সামনে এলে হয়তো সবাই অবাক হতেন। আমার সন্দেহ হয়েছিল তখনই, যখন আমি দেখেছিলাম পরিযায়ী শ্রমিকদের উস্কানি দিতে সরকারের বিরুদ্ধে নানারকম অ্যানিমেশনের বিজ্ঞাপন বানানো হয়েছিল। যা তৈরি করতে কয়েক কোটি টাকা খরচ করতে হয়েছে।”

[আরও পড়ুন: প্রশাসনের ‘চাপে’ বন্ধ ঋতব্রতর নাটকের শো! সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক অভিনেতা]

এরপর ড্রামা কুইন আরও একটি টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, ” ফোন থেকে তথ্য মুছে ফেললেও তা পুনরুদ্ধার করা সম্ভব। কিন্তু এঁরা খুব ছোট খেলোয়াড়। কল্পনা করে দেখুন, বলিউড ইন্ডাষ্ট্রিতে কী ধরনের সন্ত্রাসবাদ চলে আসছে। আর কীভাবে টাকার জন্য দেশকে এই ধরনের মানুষজন ভাঙছে। কেন্দ্রীয় সরকারের উচিত সঠিক পদক্ষেপ নিয়ে এক দৃষ্টান্ত স্থাপন করা, যাতে কেউ দেশকে টুকরো করে সন্ত্রাসের কাছে বিক্রি করতে পারে।”

প্রসঙ্গত, বুধবার অর্থাৎ ৩ মার্চ দুটি বড় ফিল্ম প্রোডাকশন হাউজ, ২টি ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থা এবং অভিনেত্রী তাপসী পান্নুর ঠিকানায় হানা দেয় আয়কর দপ্তরের আধিকারিকরা। মুম্বই, দিল্লি, পুনে, এবং হায়দরাবাদের মোট ২৮টি জায়গায় একসঙ্গে তল্লাশি চালায় আয়কর দপ্তর। অভিযোগে জানানো হয়েছে, বক্স অফিসে প্রকৃত আয়ের তুলনায় দেখানো আয়ে বিরাট কারচুপির প্রমাণ মিলেছে। সংস্থার আধিকারিকরা প্রায় ৩০০ কোটি টাকার অসঙ্গতির ব্যাখ্যা করতে পারেননি। পাশাপাশি, চলচ্চিত্র পরিচালক ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রযোজনা সংস্থাটির শেয়ার লেনদেনের ক্ষেত্রেও কারসাজি করে প্রায় ৩৫০ কোটি টাকার কারচুপি হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: রাজনৈতিক ‘খেলা’য় নাভিশ্বাস আম আদমির, গান বেঁধে প্রতিবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসকের]

পাশাপাশি তাপসী পান্নু ও তাঁর সংস্থার বিরুদ্ধে ২৫ কোটি টাকার কর ফাঁকির অভিযোগ রয়েছে। তিনি যে সমস্ত বিজ্ঞাপনে মুখ দেখিয়েছিলেন সেগুলির দিকেও নজর রয়েছে আয়কর বিভাগের।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement