৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

প্রশাসনের ‘চাপে’ বন্ধ ঋতব্রতর নাটকের শো! সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক অভিনেতা

Published by: Biswadip Dey |    Posted: March 5, 2021 9:03 am|    Updated: March 5, 2021 9:11 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণ অভিনেতা ও নাট্যকর্মী ঋতব্রত মুখোপাধ্যায়ের (Rwitobroto Mukherjee) নাটক ‘দেশের নামে’র প্রদর্শন বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল। বৃহস্পতিবার বিকেল নাগাদ নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে এই অভিযোগ করেন ঋতব্রত। সেই সঙ্গে লিখেও জানান, কীভাবে শুক্রবার কল্যাণীতে (Kalyani) নাটকটির শো করতে দেওয়া হল না। তাঁর ইঙ্গিত, প্রশাসনিক চাপেই বন্ধ করে দেওয়া হল নাটকটি।

অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়ের পুত্র ঋতব্রত ‘ইউনিভার্সিটি ফ্রেন্ডস’ নামের একটি নাট্য সংস্থার সঙ্গে যুক্ত। সেই সংস্থারই নতুন নাটক ‘দেশের নামে’। নাটকটি যে ‘রাজনৈতিক’ সেকথা জানিয়ে ঋতব্রতর অভিযোগ, আগে থেকেই নাটকটি বন্ধ করে দেওয়ার চাপ ছিল। তিনি লেখেন, ”যাঁরা আয়োজন করেছিলেন, আমন্ত্রণ করে নিয়ে যাচ্ছিলেন আমাদের, তাদের বলা হয় উপরমহল থেকে, এই নাটকটি করবেন না, আপনাদের ভালোর জন্যই বলছি!”

[আরও পড়ুন: নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ, কৈলাসের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ ফিরহাদ হাকিম]

ভিডিওতেও তাঁকে বলতে শোনা যায়, ”শো বন্ধ করার ক্ষমতা কাদের থাকে? তা বলার অপেক্ষা রাখে না। যারা ক্ষমতায় থাকে, তাদেরই এই ক্ষমতা থাকে।” তবে ঋতব্রতর দাবি, ”এটাই বিজয়। আমাদের নাটকের বার্তা ঠিক জায়গায় পৌঁছেছে! ওরা ভয় পেয়েছে আমাদের।” ঋতব্রতর দাবি, এইভাবে শো বন্ধ করে তাঁদের নিরস্ত করা যাবে না। পরবর্তী সময়েও এই নাটকের অভিনয় তাঁদের দল করবে বলেই জানাচ্ছেন তিনি। নাটকের পরের শোগুলি দেখার জন্য সকলকে আহ্বানও জানাচ্ছেন তিনি।

নিজের পোস্টে তাঁর ঘোষণা, ”পরবর্তী অভিনয়গুলো দেখতে চলে আসুন। সবাইকে জানান। এটা যে হলো সবাইকে জানান। আর আমাদের নাটকের সংলাপটা আবার বলছি, ওদের শুনিয়ে, “মানুষের জন্য, দেশের জন্য কিচ্ছু করেননি। যা করেছেন শুধু নিজেদের জন্য!” অভিনেতার এহেন পোস্ট রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে। বহু নেটিজেনই সমর্থন জানিয়েছেন ঋতব্রতর বক্তব্যকে।

[আরও পড়ুন: ‘বহিরাগত-অরাজনৈতিক প্রার্থী হলে প্রচার নয়’, হুমকি বালির তৃণমূল নেতাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement