২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মুক্ত শাজা ও জোয়া, হাসপাতাল থেকে ছাড়া হল করিম মোরানির দুই মেয়েকে

Published by: Bishakha Pal |    Posted: April 13, 2020 1:05 pm|    Updated: April 13, 2020 9:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মুক্ত প্রযোজক করিম মোরানির দুই মেয়ে শাজা এবং জোয়া মোরানি। সম্প্রতি সোয়াব পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে দুই বোনকে। কিন্তু তাঁদের বাবা করিম মোরানি এখনও করোনা আক্রান্ত। যদিও তিনিও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে হাসপাতাল সূত্রে খবর। তবে হাসপাতাল থেকে ছাড়া পেলেও দুই বোনকে এখন ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

মার্চ মাসের প্রথম সপ্তাহে শ্রীলঙ্কা ফেরেন শাজা মোরানি। নিয়ম মেনে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। তখনই তাঁর শরীরে করোনার সন্ধান মেলে। মুম্বইয়ের নানাবতী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা শুরু হয় শাজার। দিন কয়েক কাটতেই ফের সোয়াব পরীক্ষা করা হয় শাজার। তখনই মেলে আশার খবর। শুক্রবার সেই টেস্টেরই রিপোর্ট প্রকাশ্যে আসে। চিকিৎসকরা জানান তাঁর এবারের রিপোর্ট নেগেটিভ। তখনই কিন্তু হাসপাতাল থেকে ছাড়া হয়নি শাজা মোরানিকে। জানা যায় আরও কয়েকদিন তাঁকে পর্যবেক্ষণে রেখে ফের সোয়াব পরীক্ষা করা হবে। আর তখনও যদি টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে, তাহলেই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া পাবেন। সোমবার সোয়াব পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পর ছেড়ে দেওয়া হয় শাজাকে।

[ আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত কৌতুকাভিনেতা টিম ব্রুক টেলর ]

অন্যদিকে জোয়া মার্চের মাঝামাঝি সময় রাজস্থান থেকে ফেরেন। তারপর তাঁর শরীরেও করোনা ভাইরাসের সন্ধান মেলে। কোকিলাবেন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তাঁর চিকিৎসা শুরু হয়। সম্প্রতি জোয়া জানান তাঁর পরপর দু’টি সোয়াব পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছেন। সোমবার তাঁকেও হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। জোয়া বলেন, চিকিৎসক, নার্স এবং হাসপাতালের কর্মীদের প্রতি তিনি কৃতজ্ঞ। তাঁরা প্রতিদিন জোয়ার স্বাস্থ্যের যত্ন নিয়েছেন। সুস্থতার জন্য প্রার্থনা করেছেন। এবার তিনি করোনা মুক্তি হয়ে বাড়ি ফিরছেন। এই অনুভূতি বর্ণনা করা যায় না। করোনা মোকাবিলায় সরকার যা করছে, তারও প্রশংসা করেন জোয়া। প্রত্যেকের স্বাস্থ্য এবং সুরক্ষা সম্পর্কে নজর রাখার জন্য সরকারকে ধন্যবাদ জানান তিনি। এছাড়া তিনি সংবাদমাধ্যমকে সংবেদনশীল হওয়ার জন্য ধন্যবাদ দেন। সোশ্যাল মিডিয়ায় যাঁরা তাঁদের সেরে ওঠার জন্য প্রার্থনা জানিয়েছেন, তাঁদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন জোয়া।

শাজা ও জোয়া মোরানির বাবা করিম মোরানি এখনও করোনা মুক্ত নন। নানাবতী হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। মেয়েদের থেকেই তাঁর শরীরে COVID-19 প্রবেশ করেছে বলে অনুমান করছেন চিকিৎসকরা। প্রযোজকের এখনও চিকিৎসা চলছে।

[ আরও পড়ুন: স্বাস্থ্যকর্মীদের পর এবার দুস্থদের সেবায়, রোজ ৪৫ হাজার মানুষকে খাওয়াবেন সোনু সুদ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement