৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত কৌতুকাভিনেতা টিম ব্রুক টেলর

Published by: Bishakha Pal |    Posted: April 13, 2020 12:14 pm|    Updated: April 13, 2020 9:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত কৌতুক অভিনেতা টিম ব্রুক-টেলর। তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। সাতের দশকের টেলিভিশন শো ‘দ্য গুডিজ’-এর জন্য তিনি আন্তর্জাতিক স্তরে খ্যাতি পেয়েছিলেন। ‘আই অ্যাম সরি আই হ্যাভনট আ ক্লু’-এ (I’m Sorry I Haven’t a Clue) প্রায় ৪০ বছরেরও বেশি সময় ধরে তিনি পারফর্ম করেন।

টিমের এজেন্ট সম্প্রতি অভিনেতার মৃত্যু সংবাদ জানিয়েছেন। একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, গত কয়েকদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি ছিলেন টিম। তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু রবিবার সকালে তাঁর মৃত্যু হয়। কৌতুকাভিনেতার মৃত্যুতে আন্তর্জাতিক সিনেদুনিয়ায় শোকের ছায়া। বিশেষ করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সিনেপ্রেমীদের জন্য এটি বড়সড় দুঃসংবাদ। ছয়ের দশকে বিনোদনের একাধিক মাধ্যমের সঙ্গে যুক্ত ছিলেন টিম ব্রুক টেলর। তখন তিনি ‘ফুটলাইটস’-এ যোগ দিয়েছিলেন। টেলিভিশন, রেডিও, থিয়েটার, ফিল্ম, বই, ডিভিডি, সিডি, কুইজ ইত্যাদি অনেক কিছু সঙ্গেই যুক্ত ছিলেন টেলর। তবে ‘দ্য গুডিজ’ ও ‘আই অ্যাম সরি আই হ্যাভনট আ ক্লু’ তাঁকে বিখ্যাত করেছিল।

[ আরও পড়ুন: স্বাস্থ্যকর্মীদের পর এবার দুস্থদের সেবায়, রোজ ৪৫ হাজার মানুষকে খাওয়াবেন সোনু সুদ ]

মানুষ বিসেবে টেলর ছিলেন হাসিখুশি স্বভাবের। সহকর্মী তো বটেই, অনুরাগীদের সঙ্গেও তিনি খোলামেলাভাবে মিশতেন। এই কারণে ইন্ডাস্ট্রি ও ইন্ডাস্ট্রির বাইরের লোকেরা তাঁকে পছন্দ করত। তিনি ছিলেন ব্যতিক্রমী। অভিনেতার প্রতিটি কাজে পাশে ছিলেন স্ত্রী ক্রিস্টিন।

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন হলিউড অভিনেত্রী হিলারি হিথও। ছেলে অ্যালেক্স উইলিয়ামস তাঁর মৃত্যুর খবর জানান। ১৯৬৮ সালে ‘উইচফাইন্ডার জেনারেল’ ছবিটির মাধ্যমেই হলিউডে ডেবিউ করেন হিলারি। এরপর ‘দ্যা ফাইল অফ গোল্ডেল গুস’ (The File of the Golden Goose),’দ্যা বডি স্টিলার্স’ (The Body Stealers), ‘টু জেন্টলম্যান শেয়ারিং’ (Two Gentlemen Sharing)-সহ একাধিক ছবিতে অভিনয় করেন। অভিনয়ের পাশাপাশি ছবি প্রযোজনাও করেন তিনি। যার মধ্যে ‘অ্যান অফুলি বিগ অ্যাডভেঞ্চার’, ‘স্টারিং হিউ গ্রান্ট’ (starring Hugh Grant), ‘অ্যালেন রিকম্যান’ (Alan Rickman), ‘নিল বাউ মাউথ’ (Nil by Mouth) ইত্যাদি উল্লেখযোগ্য।

[ আরও পড়ুন: নিজের আঁকা ছবি বিক্রি করে পথকুকুর ও গৃহহীনদের খাওয়ানোর টাকা তুলছে ফারহার ছোট্ট মেয়ে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement