BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বাস্থ্যকর্মীদের পর এবার দুস্থদের সেবায়, রোজ ৪৫ হাজার মানুষকে খাওয়াবেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: April 12, 2020 6:55 pm|    Updated: April 12, 2020 6:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাক্তার-নার্স তথা স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের জুহুর হোটেলের দরজা আগেই খুলে দিয়েছেন। এবার আমচি মুম্বইয়ের দুস্থদের মানুষদের মুখে অন্ন তুলে দেওয়ার দায়িত্ব নিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। অভাব অনটনের সঙ্গে যুঝ চলা, এই লকডাউনের জেরে যাঁদের বাড়িতে অত্যাবশকীয় জিনিসের রসদ ফুরিয়েছে, এরকম প্রায় ৪৫ হাজার দুস্থদের দুবেলা খাওয়ানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন সোনু।

শক্তি আনন্দম নামে একটি সংস্থা চালু করেছেন সোনু সুদ। যে স্বেচ্ছাসেবী সংস্থার নাম তিনি তাঁর স্বর্গীয় বাবা শক্তি সাগর সুদের নামানুসারে রেখেছেন শক্তি আনন্দম। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের সঙ্গে যৌথ উদ্যোগেই দুস্থদের কাছে খাবার পৌঁছে দেবে সোনুর সংস্থা। আন্ধেরি, যোগেশ্বরী, জুহু, বান্দ্রার মতো একাধিক এলাকায় বাস করা প্রায় ৪৫ হাজার দুস্থদের খাওয়ার বন্দোবস্ত করবেন তিনি।

এপ্রসঙ্গে সোনু সুদের মন্তব্য, “আমরা সকলে একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। তবে এই সময়ে আমাদের মতো অনেকেই হয়তো বা বহাল তবিয়তে রয়েছেন। কারণ, আমাদের খাওয়া কিংবা বাসস্থানের তো অভাব নেই! কিন্তু এমন অনেক মানুষ রয়েছেন যাদের পক্ষে প্রতিদিন দুবেলা খাবার জোগাড় করাটাই কঠিন হয়ে দাঁড়িয়েছে। কারণ, লকডাউনের জেরে বন্ধ রোজগার। আমি আমার বাবার নামে শক্তি আনন্দম নামে একটি সংস্থা চালু করেছি। সেই সংস্থার তরফেই রোজ অন্তত ৪৫ হাজার দরিদ্র মানুষকে খাবার এবং কিছু রেশন দেওয়ার ব্যবস্থা করেছি। আশা করি, এই উদ্যোগের মাধ্যমে আমি কিছুটা হলেও দুস্থ-দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে পারব।”

[আরও পড়ুন: নিজের আঁকা ছবি বিক্রি করে পথকুকুর ও গৃহহীনদের খাওয়ানোর টাকা তুলছে ফারহার ছোট্ট মেয়ে]

গত বৃহস্পতিবারই সোনু নিজের জুহুর হোটেলের দরজা স্বাস্থ্যকর্মীদের সেবায় খুলে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। বৃহন্মুম্বই পুরসভা এবং বেশ কিছু হাসপাতালের সঙ্গে কথা বলে তাঁর হোটেলে স্বাস্থ্যকর্মীদের বিশ্রাম নেওয়ার জায়গার ব্যবস্থা করেছিলেন। সেপ্রসঙ্গে সোনু জানিয়েছিলেন, “দেশের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলের জন্য কিছু করতে পারলে নিজেকে ধন্য মনে করব। যাঁরা দিনরাত এক করে রোগীদের সেবা-শুশ্রুষায় নিয়োজিত হয়েছেন, তাঁরা হয়তো মুম্বইয়ের বিভিন্ন এলাকার বাসিন্দা, দূর-দূরান্ত থেকে আসেন অনেকে। তাই বিশ্রাম নেওয়ার জন্য যথাযথ কোনও জায়গাও পান না। যাঁরা সকলের সেবা করছেন, তাঁদের স্বাস্থ্যের কথা ভেবেই এমন উদ্যোগ নেওয়া।” এবার দুস্থদের মুখে অন্ন তুলে দেওয়ার দায়িত্ব নিলেন বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood)।

[আরও পড়ুন: শাহরুখের ‘ম্যায় হুঁ না’র দৃশ্যই হাতিয়ার, ফিল্মি কায়দায় সচেতনতা প্রচার অভিযানে মুম্বই পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement