BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘গভীরে যাও…’, অনুপমের সঙ্গে গলা মেলালেন সৃজিত, চলচ্চিত্র উৎসবের মঞ্চে ব্যতিক্রমী দৃশ্য

Published by: Suparna Majumder |    Posted: January 15, 2021 6:25 pm|    Updated: January 15, 2021 7:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সিনেমার জন্য গান, না গানের জন্য সিনেমা”- এই নিয়ে চলছিল আলোচনা। আচমকা মাইক হাতে গান গাইতে গাইতে উঠে দাঁড়ান অনুপম রায় (Anupam Roy)। কণ্ঠ মেলাতে ডেকে নেন মিথিলার পাশে বসে থাকা সৃজিত মুখোপাধ্যায়কে (Srijit Mukherji)। নিজের ছবির প্রিয় গানের কথাগুলো আগে থেকেই গুনগুন করছিলেন পরিচালক। উঠে এসে গায়কের হাত ধরে কণ্ঠ মিলিয়ে গাইলেন “গভীরে যাও…”। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF2021) মঞ্চে গায়ক-পরিচালকের সুরেলা এই মুহূর্ত ক্যামেরাবন্দি করেন উৎসব কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। ইনস্টাগ্রামে সেকথা জানিয়েই ভিডিওটি পোস্ট করেছেন অনুপম রায়।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Anupam Roy (@aroyfloyd)

এমনই কিছু ব্যতিক্রমী মূহূর্ত স্মৃতির পাতায় ছড়িয়ে রেখে শেষ হল তিলোত্তমার একান্ত আপন চলমান চিত্রের উৎসব। প্রতিবার নভেম্বর মাসে বাঙালির এই প্রিয় উৎসবের আয়োজন হয়। কিন্তু করোনা ভাইরাস (Corona Virus) এবার সমস্ত হিসেব উলটে দেয়। কিন্তু হার মানেননি সিনেপ্রেমীরা। ৮ জানুয়ারি ভারচুয়াল উদ্বোধনে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রিয় কলকাতায় আসতে না পারলেও মুম্বই থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন বলিউড ‘বাদশা’ শাহরুখ খান। ছিলেন টলিউডে তারকারাও। সেদিনই উৎসবের প্রেক্ষাগৃহে ১০০ শতাংশ দর্শক বসার অনুমতি দেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: টুইটারে লতা মঙ্গেশকরকে অপমান! কড়া জবাব আদনান ও বিবেকের]

এবারের উৎসবে উদ্বোধনী ছবি ছিল সত্যজিৎ-সৌমিত্র জুটির ‘অপুর সংসার’। বাকি দিনগুলিতে ৪৫টি দেশের মোট ৮১টি সিনেমা দেখানো হয় রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র ওকাকুরা ভবন, টালিগঞ্জ রাধা স্টুডিওর সামনের চলচ্চিত্র শতবর্ষ ভবন এবং এক্সাইড ক্রসিংয়ের কলকাতা ইনফরমেশন সেন্টারে। কোনও বেসরকারি প্রেক্ষাগৃহে এবার উৎসবের সিনেমা দেখানো হয়নি। প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee) সম্মান জানিয়ে প্রতিদিনই শিশির মঞ্চে দেখানো হয়েছে তাঁর একটি করে সিনেমা। ছিল বিশেষ প্রদর্শনী।

[আরও পড়ুন: প্রতিশোধের আগুন নিয়ে আসছে রাইমা-প্রিয়াঙ্কার ‘হ্যালো ৩’, দেখুন ট্রেলার]

এছাড়া তাপস পাল, মনু মুখোপাধ্যায়, সন্তু মুখোপাধ্যায়, অমলা শংকর, ইরফান খান, ঋষি কাপুর, কিম কি দুকের মতো প্রয়াত তারকাদের একটি করে সিনেমাও চলমান চিত্রের উৎসবে দেখানো হয়েছে। হয়েছে ‘অভিযাত্রিক’-এর স্পেশ্যাল স্ক্রিনিং। বিদায় বেলায় উৎসবের সেরা কিছু মুহূর্ত ইনস্টাগ্রামে শেয়ার করেছেন রাজ চক্রবর্তী।    

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Raj Chakrabarty 🇮🇳 (@rajchoco)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement