১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Cinema Hall in Kolkata : বন্ধ হল ধর্মতলার জনপ্রিয় সিনেমা হল Paradise

Published by: Akash Misra |    Posted: August 20, 2021 12:31 pm|    Updated: August 20, 2021 2:25 pm

Kolkata's popular cinema hall Paradise downs shutter permanently

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Coronavirus) এমনিতেই বহুদিন বাদে খুলেছে শহরের সিনেমা হল। বলিউড, টলিউডের বিগ রিলিজ নিয়ে মোটামুটি নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রাখতে লড়াই চালিয়ে যাচ্ছে সিঙ্গল স্ক্রিন ও মাল্টিপ্লেক্স। তবে এই টিকে থাকার লড়াইয়ে আর নিজেকে টিকিয়ে রাখতে পারল না ধর্মতলা চত্বরের আরেক জনপ্রিয় প্রেক্ষাগৃহ ‘প্যারাডাইস’ (Paradise Cinema)। হই হই করে অক্ষয় কুমারের বিগ বাজেট ছবি ‘বেল বটম’ মুক্তি পেলেও, সেই চমক থেকে নিজেকে দূরেই রাখল প্যারাডাইস।

সিনেমা হলের তরফে সুনীত সিং জানিয়েছেন, সিনেমা হল বন্ধ করে দেওয়ার আলোচনা চলছে। তাই আপাতত, কোনও সিনেমাই দেখানো হবে না। তবে ভবিষ্যতে এই সিনেমা হলের জায়গায় শপিং মল হবে কিনা সে বিষয়ে স্পষ্ট করেননি প্যারাডাইস কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: নিজেকে খুঁজে পাওয়ার দিন গুনছেন Nusrat, কবিতায় প্রকাশ করলেন গোপন কথা]

ধর্মতলা চত্বরে এর আগে বন্ধ হয়েছে এলিট (Elite), রক্সি (Roxy), লাইট হাউজ (Light House), গ্লোব (Globe)। আর এবার প্যারাডাইস বন্ধ হওয়ায় কলকাতা (Kolkata) শহরের সিঙ্গল স্ক্রিনের ইতিহাসের এক বড় অধ্যায়ের শেষ হল। এক সময় বড় স্ক্রিন আর দারুণ সাউন্ড সিস্টেমের জন্য আলাদা করে নজর কেড়েছিল প্যারাডাইস।

গ্লোব, লাইটহাউজ, নিউ এম্পেয়ার যদি হলিউড ছবি দেখানোর জন্য শহরে প্রসিদ্ধ ছিল, তাহলে বলিউড ছবি দেখানোর জন্য বিখ্যাত ছিল প্যারাডাইস। এমনকী, রাজ কাপুরও (Raj Kapoor) পা রেখেছিলেন এই সিনেমা হলে। আপাতত, সব ইতিহাস। সব স্মৃতিকে বাক্স বন্দি করে বন্ধ হল প্যারাডাইস। নামের পাশে সিনেমা তকমা হারিয়ে ফেলল প্যারাডাইস।

[আরও পড়ুন:আফগানিস্তান নিয়ে ‘বিতর্কিত’ টুইট, অভিনেত্রী Swara Bhaskar-এর বিরুদ্ধে কলকাতায় অভিযোগ দায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে