BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Lata Mangeshkar Health Update: করোনার সঙ্গে নিউমোনিয়া, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত অনুরাগীরা

Published by: Suparna Majumder |    Posted: January 11, 2022 6:11 pm|    Updated: January 12, 2022 6:17 pm

Lata Mangeshkar Health Update: Legendary Singer reportedly have COVID and pneumonia both | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। শনিবার রাতেই তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভরতি করা হয়েছিল। এমনটাই ব্রিচ ক্যান্ডি হাসপাতালের চিকিৎসক প্রতীক সমধানি জানিয়েছেন বলে দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের। 

Lata Mangeshkar

মঙ্গলবার সংবাদসংস্থা এএনআইয়ের মাধ্যমে লতা মঙ্গেশকরের করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। জানা যায়, কিংবদন্তি সংগীতশিল্পীর শরীরে কোভিডের (COVID-19) মৃদু উপসর্গ রয়েছে। ICU-তে রাখা হয়েছে তাঁকে। সেখানেই চিকিৎসা চলছে।

মনে করা হয়েছিল, ৯২ বছরে শিল্পীর বয়সের কথা ভেবেই হয়তো তাঁকে ICU-তে রাখা হয়েছে। কিন্তু পরে শোনা যায়, করোনার পাশাপাশি নিউমোনিয়াও রয়েছে সুরসম্রাজ্ঞীর। এও শোনা গিয়েছে, কিংবদন্তি শিল্পীর চিকিৎসার জন্য ককটেল থেরাপির কথা ভাবছেন চিকিৎসকরা। 

[আরও পড়ুন: WB Civic Polls: অতিমারী আবহে ভোট, রাজ্যের কাছে ৪ পুরনিগম এলাকার করোনার তথ্য চাইল হাই কোর্ট]

উল্লেখ্য, করোনা চিকিৎসায় এই ককটেল থেরাপির ব্যবহার বেড়েছে। কিছুদিন আগে যখন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) করোনা আক্রান্ত হন তাঁকে ক্যাসিরিভিমাব এবং ইমডেভিমাবের মনোক্লোনাল অ্যান্টিবডির (Monoclonal Antibodies) ককটেল দেওয়া হয়। করোনা আক্রান্ত হওয়ার পর প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের চিকিৎসাতেও নাকি ককটেল থেরাপি ব্যবহার করা হয়েছিল। লতা মঙ্গেশকরের ক্ষেত্রেও এই পদ্ধতি ব্যবহার করা হতে পারে বলে শোনা যাচ্ছে। 

Lata

টুইটারে সুরসম্রাজ্ঞীর দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্পীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনিও এ বিষয়ে খোঁজ নিয়েছেন বলে সংবাদসংস্থা এএনআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। 

কিংবদন্তি শিল্পীর শারীরিক অবস্থা স্থিতিশীল। সুরক্ষার কথা ভেবেই তাঁকে ICU-তে রাখা হয়েছে। জানান, শিল্পীর ভাইঝি রচনা। এমন সময় শিল্পীর প্রাইভেসিকে সম্মান জানিয়ে তাঁর দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করার অনুরোধ করেন তিনি। সাধারণ মানুষ থেকে তারকা, প্রত্যেকেই কিংবদন্তির আরোগ্য কামনা করেছেন। 

 

[আরও পড়ুন: Coronavirus: করোনার বাড়বাড়ন্তে খদ্দেরের দেখা নেই, রোজগারে নতুন পথ খুঁজছেন সোনাগাছির পতিতারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে