BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আমেরিকার প্রযোজক গিল্ডের অনুষ্ঠানে ইরফানের নামের বানান ভুল! ক্ষুব্ধ নেটিজেনরা

Published by: Suparna Majumder |    Posted: March 27, 2021 8:25 pm|    Updated: March 27, 2021 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনোদন জগতের থেকে অনেক কিছু কেড়ে নিয়েছে ২০২০ সাল। কেড়ে নিয়েছে ইরফান খানের (Irrfan Khan) মতো অভিনেতাকে। সেই বিষাদ এখনও সিনে অনুরাগীদের মনে টাটকা। শুধু বলিউডের সীমায় সীমাবদ্ধ ছিলেন না ন্যাশনাল স্কুল অফ ড্রামার এই ছাত্র। বলিউডের (Bollywood) পাশাপাশি হলিউডেও (Hollywood) মেলেছিলেন ডানা। ‘অ্যামেজিং স্পাইডার ম্যান’, ‘জুরাসিক ওয়ার্ল্ড’ (Jurassic World), ইনফার্নো থেকে ‘লাইফ অফ পাই’ (Life of Pi), একাধিক হলিউড সিনেমায় নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। এমন অভিনেতাকে মরণোত্তর সম্মান জানাতে গিয়েই মারাত্মক ভুল করে বসল প্রোডিউসার’স গিল্ড অফ আমেরিকা (PGA)। অভিনেতার নামের বানানই ভুল লেখা হল। ইরফান খানের বদলে লেখা হল ইরিফ খান। এই ঘটনাতেই ক্ষুব্ধ নেটিজেনদের একাংশ। অনেকেই বিষয়টির উল্লেখ টুইটারে করেছেন।

[আরও পড়ুন: সঞ্চালিকাকে হিন্দি বলতে শুনে মঞ্চ থেকে নেমে গেলেন এআর রহমান, ভাইরাল ভিডিও]

চিকিৎসার জন্য অভিনয় থেকে বিরতি নিচ্ছেন। ২০১৮ সালের মার্চ মাসে জানিয়েছিলেন ইরফান। অল্প কয়েকদিনেই কারণটি জানা গিয়েছিল। নিউরো এন্ডোক্রিন টিউমার বাসা বেঁধেছিল অভিনেতার শরীরে। চিকিৎসার জন্য দীর্ঘদিন বিদেশে ছিলেন। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে মুম্বই ফিরেছিলেন। তারপর ‘অংগ্রেজি মিডিয়াম’ ছবির শুটিংও শেষ করেছিলেন। কিন্তু ২০২০ সালের ২৯ এপ্রিল সব শেষ। কোলন ইনফেকশনই কাল হয়। মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৫৩ বছরের অভিনেতা।

বুধবার আমেরিকার প্রযোজক গিল্ডের পক্ষ থেকে প্রয়াত অভিনেতা-সহ সারা বিশ্বের ২১ জন বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মান জানানো হয়। ‘ইন মেমোরিয়াম’ নামের একটি আগে থেকে রেকর্ড করা ক্লিপিং চালানো হয়। সেখানেই ইরফানের নামের ভুল লেখা হয়। বিষয়টি নিয়ে নেটিজেনরা সরব হলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোডিউসার’স গিল্ড অফ আমেরিকার পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ব্যাডমিন্টনের জোরে পর্দায় কি ‘সাইনা’ হয়ে উঠতে পারলেন পরিণীতি? পড়ুন ফিল্ম রিভিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement