২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সঞ্চালিকাকে হিন্দি বলতে শুনে মঞ্চ থেকে নেমে গেলেন এআর রহমান, ভাইরাল ভিডিও

Published by: Biswadip Dey |    Posted: March 26, 2021 7:49 pm|    Updated: August 9, 2021 4:52 pm

AR Rahman trolled anchor who addressed the film's hero Ehan Bhat in Hindi in Chennai । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এআর রহমানের (AR Rahaman) সঙ্গীত প্রতিভার সঙ্গে গোটা বিশ্ব পরিচিত। কিন্তু তাঁর এমন উচ্চস্তরের রসবোধের পরিচয় এর আগে প্রকাশ্যে এসেছে বলে মনে হয় না। তবে এ তাঁর রসবোধ, নাকি তার আড়ালে প্রতিবাদ এর উত্তর মেলা ভার। চেন্নাইয়ে (Chennai) নিজের প্রযোজনায় তৈরি ফিল্মের অডিও লঞ্চ অনুষ্ঠানে সঞ্চালিকার হিন্দি শুনে গটগট করে মঞ্চ থেকে নেমেই গেলেন। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াজুড়ে (Social Media)।

সম্প্রতি নিজের লেখা এবং প্রযোজনায় তৈরি প্রথম ফিল্ম ‘৯৯ সংগস’-এর অডিও লঞ্চ অনুষ্ঠান ছিল চেন্নাইয়ে। ফিল্মটি পরিচালনা করেছেন বিশ্বেশ কৃষ্ণমূর্তি। এই ফিল্ম দিয়েই ডেবিউ করলেন কাশ্মীরি অভিনেতা এহান ভাট। মঞ্চে তাঁর পরিচয় করানোর সময় তামিল বলতে বলতে হঠাৎ হিন্দি বলতে শুরু করেন সঞ্চালিকা। তা শুনে এআর রহমান সঞ্চালিকার দিকে তাকিয়ে প্রশ্নসূচক ভঙ্গিতে বলেন “হিন্দি?”, তার পরই স্টেজ থেকে নেমে যান।

[আরও পড়ুন: এরপর লকডাউন ছাড়া আর উপায় থাকবে না, আশঙ্কা মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রীর]

তামিলরা বরাবরই জোর করে হিন্দি চাপিয়ে দেওয়ার বিরোধিতা করে এসেছেন। শুধু তাই নয় হিন্দি চাপিয়ে দেওয়ার বিরোধিতায় তৈরি টি-শার্ট পরেও প্রতিবাদ দেখান। বরাবর যে কোনও বিতর্ক থেকে নিজেকে দূরে রাখা এআর রহমান যদিও এ বিষয়েও এক বারও মুখ খোলেননি। আর যাঁর কর্মকাণ্ডের বেশির ভাগটাই মুম্বইকে ঘিরে সেই অস্কারজয়ী সঙ্গীত পরিচালক হিন্দির বিরুদ্ধে এই আন্দোলনকে সমর্থন করেন কিনা তাও জানা যায়নি। কিন্তু তিনি যে ভাবে মজার ছলে হলেও ‘হিন্দি’ প্রশ্ন তুলে মঞ্চ থেকে নেমে গেলেন, তা দেখে কেউ বলতেই পারেন, মনে মনে হলেও তিনি হয়তো হিন্দি চাপিয়ে দেওয়ার বিরোধিতাই করেন। যদিও পরে এআর রহমানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি শুধুমাত্র মজা করার জন্যই এই কাজ করেছি।” সঞ্চালিকাও জানিয়েছেন, তিনিও বিষয়টি মজা হিসাবেই নিয়েছেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Surya (@suryasurya5073)

মিউজিক্যাল লাভ স্টোরি “৯৯ সংগস” আগামী ১৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে। এটাই এআর রহমানের লেখক এবং প্রযোজক হিসাবে প্রথম ফিল্ম। ফিল্মটি হিন্দি, তামিল, তেলুগুতে মুক্তি পাবে।

[আরও পড়ুন: অসুস্থ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ভরতি সেনা হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে