BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এরপর লকডাউন ছাড়া আর উপায় থাকবে না, আশঙ্কা মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: March 26, 2021 3:57 pm|    Updated: March 26, 2021 3:57 pm

Will be forced to impose lockdown in Maharashtra, warns Maharashtra Deputy CM Ajit Pawar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে কোভিড (COVID-19) পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় দেশে ৫৯ হাজারের বেশি মানুষ করোনা ভাইরাসের কবলে পড়েছেন। তার মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে (Maharashtra)। ২৪ ঘণ্টায় মারাঠাভূমে আক্রান্ত হয়েছেন ৩০ হাজারের বেশি মানুষ। এর মধ্যে খালি মুম্বইয়েই (Mumbai) একদিনে আক্রান্ত ৫ হাজার! গত বেশ কিছু দিন ধরেই সেখানে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়েছে। পরিস্থিতি যেদিকে যাচ্ছে, তাতে লকডাউন ছাড়া আর যে গতি নেই তা মেনে নিচ্ছেন রাজ্যের উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার (Ajit Pawar)।

আজ, শুক্রবার পুণেতে করোনা পরিস্থিতি নিয়ে এক বৈঠকের পর এপ্রসঙ্গে তিনি বলেন, ”হোলির উপরে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজ্যে কোথাও যাতে হোলিকে কেন্দ্র করে ভিড় না জমে সেদিকে নজর রাখা হবে।” সকলকে কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন তিনি। অজিত পাওয়ার জানিয়েছেন, যদি পরিস্থিতি না শুধরোয় তাহলে আগামী সপ্তাহ থেকে প্রবল ভাবে আক্রান্ত এলাকাগুলিতে কড়া লকডাউন ঘোষণা করা হবে। পরে তিনি বলেন, ”বৈঠকে যে সব আধিকারিক, চিকিৎসা বিশেষজ্ঞরা ছিলেন সকলেই একমত যদি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে, তাহলে ফের কড়া লকডাউনের পথে হাঁটা ছাড়া আর কোনও উপায় থাকবে না।”

[আরও পড়ুন: দেশে বাড়ছে করোনা সংক্রমণ, লকডাউনের সম্ভাবনা নিয়ে মুখ খুললেন RBI গভর্নর]

সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, ২ এপ্রিল এব্যাপারে চরম সিদ্ধান্ত নেওয়া হবে। তাঁর কথায়, ”আমরা ২ এপ্রিল পর্যন্ত করোনা পরিস্থিতির দিকে নজর রাখব। এবং তখনও যদি দেখা যায়, সাধারণ মানুষ সরকারি বিধিনিষেধ মেনে চলছেন না, তাহলে সরকারের কাছে লকডাউন ঘোষণা করা ছাড়া আর উপায় থাকবে না।”

প্রসঙ্গত, মহারাষ্ট্রের পাশাপাশি দেশের অন্যান্য কয়েকটি রাজ্যেও পরিস্থিতি ভয়াবহ। বিশেষ করে কেরল-তামিলনাড়ুর মতো ভোটমুখী রাজ্যে। বাংলাতেও গতকাল ফের ৫০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে পরিস্থিতিকে কেবল উদ্বেগজনক বলা যাবে না। বরং তা রীতিমতো ভয়াবহ আকার নিয়েছে। করোনার নয়া স্ট্রেনের প্রকোপে এভাবেই ক্রমশ আতঙ্ক বাড়াচ্ছে দেশের কোভিড পরিস্থিতি। নিঃসন্দেহে যার ভরকেন্দ্রে মহারাষ্ট্রই।

[আরও পড়ুন: একদিনে ৫৯ হাজার! ফের নিয়ন্ত্রণের বাইরে দেশের করোনা গ্রাফ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement