BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কথা রাখলেন মমতা, আমফানে ক্ষতিগ্রস্ত সিনেমা হল মালিকদের অর্থ সাহায্য রাজ্যের

Published by: Paramita Paul |    Posted: September 4, 2020 9:27 pm|    Updated: September 5, 2020 1:48 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কথা রাখলেন বাংলার মুখ্যমন্ত্রী। আমফানে (Amphan) ক্ষতিগ্রস্ত সিনেমা হলের মালিকদের পাশে দাঁড়াল রাজ্য প্রশাসন। আংশিক ক্ষতিগ্রস্ত ও ধূলিসাৎ হয়ে যাওয়া সিনেমা হলের মালিকদের পাশে দাঁড়িতে মোটে অংকের ক্ষতিপূরণের সরকারি বিজ্ঞপ্তি জারি করল তথ্য সংস্কৃতি দপ্তর (Department of Information and Cultural Affairs) ।

মাল্টিপ্লেক্সের বাজারে এমনিতেই ধুঁকছে সিঙ্গল স্ক্রিন (Single Screen) হলগুলি। এরমধ্যে করোনার (Corona Virus) কামড়। মার্চ মাস থেকে সম্পূর্ণ বন্ধ সিনেমা হলগুলি। গোদের উপর বিষফোঁড়ার মতো সিনেমা হলের মালিকদের স্বপ্ন ধূলিসাৎ করে দিয়ে গিয়েছে আমফান। ঘূর্ণিঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত সিনেমা হলগুলির পাশে দাঁড়াতে বাংলার মুখ্যমন্ত্রীর কাছে আরজি জানিয়েছিলেন হল মালিকেরা। সাংবাদিক বৈঠক থেকে তাঁদের পাশে থাকার আশ্বাসও দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। যেমন কথা, তেমন কাজ।

[আরও পড়ুন : এগিয়ে বাংলা! গত দু’বছরে রাজ্যে আত্মঘাতী হননি একজন কৃষকও, কেন্দ্রের রিপোর্টে স্বীকৃতি]

এদিন তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমফানের ল্যাজের ঝাপটায় যে সমস্ত সিনেমা হলগুলির প্রচুর ক্ষতি হয়েছে তাঁদের ২ লক্ষ টাকা ও আংশিক ক্ষতিগ্রস্ত হল মালিকদের ১ লক্ষ টাকা করে সরকারের পক্ষ থেকে দেওয়া হবে। ক্ষতিপূরণ পেতে সিঙ্গল স্ক্রিন হলের মালিকদের আবেদন করতে হবে। তারপর জেলাশাসকের দপ্তর থেকে ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হবে। সেই রিপোর্টের উপর নির্ভর করবে কে কত টাকা ক্ষতিপূরণ পাবে। মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপের প্রশংসা করেছেন সিঙ্গল স্ক্রিন হলের মালিকরা।

[আরও পড়ুন : পুকুরে ডুব দিলেই লক্ষ্মীলাভ! মিলছে গোছা গোছা টাকা, শোরগোল মেমারিতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement