BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রিহানা-গ্রেটা থুনবার্গের পর কৃষক বিক্ষোভের সমর্থনে প্রাক্তন পর্নস্টার মিয়া খালিফাও

Published by: Suparna Majumder |    Posted: February 3, 2021 5:41 pm|    Updated: February 3, 2021 6:17 pm

Mia Khalifa opens up on Farmers Protest on Delhi, MEA India reacts in celeb tweets | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির কৃষক বিক্ষোভের (Farmers Protest) সমর্থনে এবার টুইট করলেন প্রাক্তন পর্ন স্টার মিয়া খালিফা (Mia Khalifa)। মঙ্গলবার কৃষক বিক্ষোভের ছবি শেয়ার করে ‘ফার্মার্স প্রোটেস্ট’ হ্যাশট্যাগ দিয়ে মিয়া লেখেন, “কীভাবেই না মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে? দিল্লির নেট পরিষেবা পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে।”

মার্কিন পপ-তারকা রিহানা (Rihanna) এবং পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের (Greta Thunberg) প্রতিক্রিয়ার পরই বুধবার কৃষক আন্দোলনের ছবি শেয়ার করে টুইট করেন মিয়া খালিফা। “কেন আমরা এই বিষয় নিয়ে কথা বলছি না?” কৃষক বিক্ষোভের খবর শেয়ার করে লিখেছিলেন রিহানা। তার প্রেক্ষিতেই মার্কিন পপ-তারকাকে একহাত নিয়েছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। তাঁকে চুপ করে থাকার পরামর্শ দিয়েছিলেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন।

[আরও পড়ুন: OMG! ভামিকার বদলে কোহলির কোলে রাজ-শুভশ্রীর ছেলে যুভান! এও সম্ভব?]

ভারতের কৃষক বিক্ষোভ নিয়ে আন্তর্জাতিক মহলের এই মাথাব্যথাকে মোটেও ভাল চোখে দেখছে না বিদেশমন্ত্রক (Ministry of External Affairs)। বুধবারই টুইটারে এনিয়ে বিবৃতি জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, সংসদে আলাপ-আলোচনা ও তর্ক-বিতর্কের মাধ্যমেই কৃষি বিলগুলি (Farm Bills) পাশ করানো হয়েছে। এই সংস্কারের মাধ্যমে কৃষকরাই উপকৃত হবেন। সেটা বুঝতে না পেরেই খুব অল্প সংখ্যক মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন। আর এই বিক্ষোভ ভারতের গণতান্ত্রিক পরিবেশেরই প্রতিফলন। যেখানে প্রত্যেকের প্রতিবাদ করার অধিকার রয়েছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ১১ দফা আলোচনা করা হয়েছে। আইন কিছু সময়ের জন্য স্থগিত রাখারও প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু কিছু এমন গোষ্ঠী রয়েছে যারা এই আন্দোলনকে বিপথে চালিত করার করার চেষ্টা করছে। এদের উসকানিতেই লালকেল্লা (Red Fort) দখলের মতো ঘটনা ঘটেছিল। আবার অনেকে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য আন্তর্জাতিক মহলে ভুল বার্তা দিচ্ছে। তাই কোনও মন্তব্য করার আগে আগে পুরো বিষয়টি সম্পর্কে সঠিক তথ্য জানার পরামর্শ দিয়েছে বিদেশমন্ত্রক। তারকাদের উল্লেখ করেই এই পরামর্শ দেওয়া হয়েছে। টুইটারে ‘ইন্ডিয়া টুগেদার’ (India Together) এবং ‘ইন্ডিয়া এগেইনস্ট প্রোপাগান্ডা’ (India Against Propaganda) হ্যাশট্যাগও ব্যবহার করা হয়েছে।

[আরও পড়ুন: সুশান্ত কাণ্ডে নয়া মোড়, গ্রেপ্তার প্রাক্তন সহকারী পরিচালক তথা ঘনিষ্ঠ বন্ধু ঋষিকেশ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে