BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমাদের রক্ত বেচে আত্মনির্ভর ভারত হবে?’ গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে মোদিকে তোপ মিমির

Published by: Suparna Majumder |    Posted: March 2, 2021 1:30 pm|    Updated: March 2, 2021 4:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছিল ৬৯৫ টাকা, হল ৮৪৫ টাকা। ভোটের উত্তাপ যত না বেড়েছে, তার থেকে বেশি বেড়েছে মধ্যবিত্তের রান্নাঘরের আগুনের আঁচ। আর তা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) একহাত নিলেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। টুইটারে লিখলেন, “আজ সকালে বাড়ির দরজায় LPG আসতেই আমার তো ভিরমি খাওয়ার জোগাড়। কেয়া হুয়া তেরা ওয়াদা??? আমাদের রক্ত বেচে কি ভারতবর্ষ আত্মনির্ভর হবে?”

ফেব্রুয়ারি মাসের ৪, ১৫ ও ২৪ তারিখ ক্রম পর্যায়ে গ্যাসের দাম বেড়েছে। গত রবিবার আবার ২৫ টাকা বেড়ে গিয়েছে দাম। পয়লা মার্চ থেকেই নতুন দাম কার্যকর হয়েছে। তাতেই মধ্যবিত্তের মাথায় হাত পড়েছে। এমনিতেই জিনিসপত্রের দাম উত্তরোত্তর বেড়ে চলেছে। পেট্রল-ডিজেলের দামও ঊর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতেই গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। কটাক্ষ করে টুইট করেছেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানও (Nusrat Jahan)। টুইটারে তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী মোদি শুধুমাত্র একটি কথা রাখতেই সক্ষম, ক্রমাগত আম আদমির জীবন দুর্বিষহ করা, আর ভোগান্তির মধ্যে ফেলা। রান্নার গ্যাসের দাম চার মাসে ৬৯৫ টাকা থেকে ৮৪৫ টাকা হয়ে গিয়েছে। কখন মুখ খুলবেন নরেন্দ্র মোদিজি?”

[আরও পড়ুন: কোন পার্টিতে যোগ দেবেন? ভিডিও পোস্ট করে জানালেন ঋতাভরী]

বিদ্রুপের মাধ্যমে রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া সায়নী ঘোষ (Saayoni Ghosh)। প্লেট ভরতি স্যালাডের ছবি পোস্ট করে ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “কেন্দ্র যখন LPG-র দাম বাড়িয়ে দেয়, স্যালাড তৈরি করে ফেলুন!”

গত শুক্রবার অবশ্য কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, দাম কিছুটা কমবে। কিন্তু কবে? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে আমজনতার মনে।

[আরও পড়ুন: ‘ব্ল্যাকপ্যান্থার’ চ্যাডউইক বোজম্যানকে মরণোত্তর সম্মান, আর কারা পেলেন গোল্ডেন গ্লোব?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement