২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুসলিম হয়েও কেন গণেশ চতুর্থীর শুভেচ্ছা? মৌলবাদীদের প্রশ্নের মুখে মীর

Published by: Akash Misra |    Posted: September 10, 2021 3:55 pm|    Updated: September 10, 2021 4:02 pm

Mir Afsar Ali gets trolled for wishing Ganesh chaturthi on social Media | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও উৎসবেই সোশ্যাল মিডিয়ায় (Social Media) অনুগারীদের শুভেচ্ছা জানিয়ে থাকেন জনপ্রিয় সঞ্চালক-অভিনেতা মীর (Mir Afsar Ali)। ঠিক সেরকমই নিয়ম মেনে শুক্রবার সকাল সকাল গণেশ চতুর্থীর শুভেচ্ছা জানিয়ে দিলেন তিনি। একটি গণেশ মূর্তির (Ganesh Pujo) ছবি পোস্ট করে মীর লিখলেন, ‘শুভ হোক। সুস্থ থাকুন। গণপতি বাপা মোরিয়া!’ মীর তো শুভেচ্ছা জানালেন, তবে এই পোস্টকে নিয়ে নেটিজেনের একাংশ মোটেই খুশি নয়। ইসলাম ধর্মাবলম্বী হয়ে গণেশ পুজোর শুভেচ্ছা জানানোয় সোশ্য়াল মিডিয়ায় ট্রোলের শিকার হলেন মীর।

মীরের এই পোস্টের নীচে ধেয়ে এল নানা কটাক্ষ। কেউ কেউ লিখলেন, ‘ইসলাম ধর্মাবলম্বী হয়েও গণেশ পুজোর শুভেচ্ছা কেন জানাচ্ছেন মীর? ট্রোলারদের মূল আক্রমণের সুর ছিল মূলত এটাই।

মীরের এই পোস্টের নীচে এক নেটিজেন লিখলেন, ‘একজন মুসলিম সন্তান হয়ে আপনাকে এগুলো মানায়?’ কেউ কেউ আবার লিখলেন, ‘শুভেচ্ছা জানানো পর্যন্তই সীমাবদ্ধ থেকো।’

[আরও পড়ুন: ‘কী কষ্ট!’, করোনা টিকা নিয়ে নাজেহাল Ankush Hazra]

তবে এই ট্রোলরদের খুব একটা পাত্তা দিলেন না মীর। বরং মীরের হয়ে ট্রোলারদের জবাব দিচ্ছেন তাঁর অনুরাগীরাই। মীরকে প্রশংসা করে তাঁর ভক্তরা লিখলেন, ‘মানবতাই সেরা ধর্ম। আর মীরদা তা পালন করে।’

তবে মীরের সঙ্গে এই ঘটনা প্রথম নয়, এর আগে দুর্গাপুজোর সময় শারদীয়ার শুভেচ্ছা পোস্ট করেও ট্রোলের শিকার হয়েছিলেন মীর। তখনও মীরকে শুনতে হয়েছিল নানা কথা।

তবে মীর বরাবরই এগুলোকে খুব একটা পাত্তা দেন না। মীরের কাছে সোশ্যাল মিডিয়ায় এধরনের আচরণ নেতিবাচক মানসিকতাকেই তুলে ধরে। তাই মীর এসবে কান না দিয়ে নিজের শর্তে জীবন কাটাতে চান।

[আরও পড়ুন: শ্রাবন্তীর ছবি শেয়ার করলেন নিখিল, নুসরতের প্রাক্তনের সঙ্গে কি নতুন সম্পর্কে অভিনেত্রী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে