BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পর্দায় প্রথমবার জুটি বাঁধছেন দুই বাংলার ঋত্বিক-মোশাররফ, কী গল্প ‘গু কাকু’ ছবির?

Published by: Suparna Majumder |    Posted: January 21, 2022 3:12 pm|    Updated: January 21, 2022 3:12 pm

Mosharraf Karim and Ritwick Chakraborty in upcoming film Gu Kaku - The Potty Uncle | Sangbad Pratidin

শম্পালী মৌলিক: এই প্রথমবার এক ছবিতে কাজ করতে চলেছেন দুই বাংলার অন‌্যতম সেরা দুই অভিনেতা। ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty) এবং মোশাররফ করিমকে (Mosharraf Karim) এবার দেখা যাবে নবীন পরিচালক মণীশ বসুর নতুন ছবি ‘গু কাকু–দ‌্য পটি আঙ্কল’-এ (Gu Kaku – The Potty Uncle)।

Gu Kaku - The Potty Uncle

ছবিটি মূলত সোশ‌্যাল স‌্যাটায়ার। পরিচালক মণীশের বক্তব্যেই তা স্পষ্ট বোঝা যায়। তাঁ কথায়, “বিশদে ছবির গল্পটা বলতে চাই না এক্ষুনি। সংক্ষেপে বলি। একজন প্রান্তিক মানুষ, তার অনুপস্থিতি কীভাবে সমগ্র সমাজব‌্যবস্থাকে ধ্বংস করে দিতে পারে, সেটা উঠে আসবে ছবিতে। সে যেন হ‌্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ফিরে আসে সকলের কাছে। সে ফেরার পর বোঝা যায় সমাজের ধনী-দরিদ্র, শ্রেণিভেদ নির্বিশেষে সকলের কাছে সে কতটা প্রয়োজনীয়। এই ‘গু কাকু’-র আসা এবং না-আসায় যে সংকট তৈরি হয়েছিল সেটা সমাজের সকল স্তরের মানুষের জন‌্য চূড়ান্ত অবস্থায় পৌঁছায়। মানুষ পারলে এলাকা ছেড়ে চলে যায়। এই সংকট ধনী-দরিদ্র-মধ‌্যবিত্ত সকলের। আর তা নিয়েই ছবিটি।”

জানা গিয়েছে ‘গু কাকু’র চরিত্রেই থাকছেন বাংলাদেশের বিশিষ্ট অভিনেতা মোশাররফ করিম। ‘নবকুমার শিকারি’ নামক একটি অত‌্যন্ত ইন্টারেস্টিং চরিত্রে ঋত্বিক চক্রবর্তী। তাঁকে ভেবেই নাকি পরিচালক এই চরিত্রটি লিখেছেন। আর ঋত্বিকের স্ত্রীর চরিত্রে অপরাজিতা ঘোষ। অনসম্বল কাস্ট নিয়ে ছবি। যেখানে অন‌্য গুরুত্বপূর্ণ চরিত্রে পাওয়া যাবে পরাণ বন্দ্যোপাধ‌্যায়, শান্তিলাল মুখোপাধ‌্যায়, তনুশ্রী চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ‌্যায়, জয়ী দেবরায়, পায়েল মুখোপাধ‌্যায়, অমিত সাহা, বিশ্বজিৎ সরকার ও মিশকা হালিমকে।

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা সংক্রমণ সাড়ে তিন লক্ষের কাছাকাছি! অনেকটা বাড়ল মৃতের সংখ্যাও]

ছবির কাহিনি মূলত নয়ের দশকের প্রেক্ষাপটে। পরিচালক মণীশ এর আগে বিজ্ঞাপনচিত্র তৈরি করেছেন। একসময় সংবাদমাধ‌্যমেও যুক্ত ছিলেন, তবে এটি তাঁর প্রথম ফিচার ফিল্ম। তিনি ঋত্বিক চক্রবর্তীর মতোই আদতে বারাকপুরের ছেলে। অভিনেতার সঙ্গে তাঁর ঘনিষ্ঠ যোগাযোগ বিনোদন জগতে আসার আগে থেকেই। ফলত, ঋত্বিককে নিয়ে কাজ করার ইচ্ছে ছিল বহুদিনের। অবশেষে ইচ্ছাপূরণ হতে চলেছে। সব ঠিকঠাক চললে ২৪ ফেব্রুয়ারি শুটিং শুরু।

Mosharraf Karim and Ritwick Chakraborty

প্রসঙ্গত, ছবির সম্পাদনার কাজ করছেন পরিচালক মণীশ নিজেই। তিনি রূপকলা কেন্দ্রের এডিটিং বিভাগের প্রথম ব‌্যাচের ছাত্র ছিলেন। ছবির প্রযোজনায় ‘মোজো প্রোডাকশন্স’-এর জয় বি গাঙ্গুলি। যিনি এর আগে ‘দ‌্য বং কানেকশন’, ‘ভূতের ভবিষ‌্যৎ, ‘মাছের ঝোল’-এর মতো ছবি প্রযোজনা করেছেন। উল্লেখ্য, ‘ভূতের ভবিষ‌্যৎ’-এর দশ বছরেই ফের তাঁর নতুন ছবির ঘোষণা এল। ‘গু কাকু’র মিউজিকের দায়িত্বে রাজা নারায়ণ দেব। সিনেমাটোগ্রাফি সামলাবেন বাসুদেব চক্রবর্তী। 

[আরও পড়ুন: ​প্রাক্তনকে স্বপ্নে দেখতে পাচ্ছেন? কেন হচ্ছে এমনটা, জানালেন বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে