BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘চা কাকু’ মৃদুল দেবের পাশে মিমি চক্রবর্তী, খাদ্যসামগ্রী পাঠালেন সাংসদ

Published by: Sandipta Bhanja |    Posted: April 11, 2020 1:45 pm|    Updated: April 11, 2020 1:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনতা কারফিউ (Janata Curfew)-এর দিন থেকেই সকলের মুখে মুখে ঘুরছে ‘চা কাকু’ আর ‘চা খাব না আমরা?’। সোশ্যাল মিডিয়ায় যেন ঝড় বয়ে যাচ্ছে মিমের। কে এই ‘চা কাকু’, না জেনেই অধিকাংশ মানুষ মেতে উঠেছেন তাঁকে নিয়ে। কিন্তু এত মিমে কিছুটা সমস্যা হলেও আদতে কিন্তু ‘শাপে বর হয়েছে’ ‘চা কাকু’ ওরফে যাদবপুর অঞ্চলের শ্রীকলোনীর বাসিন্দা মৃদুল দেবের। আর্থিক অভাব-অনটনের সঙ্গে যুঝে চলা এই মানুষটির দিকে সাহায্যের হাত বাড়ানোর জন্য অনেকেই কাতর আরজি জানিয়েছিলেন। তবে এত মিম ছড়ালেও সেই সোশ্যাল মিডিয়াই কিন্তু মৃদুলবাবুকে এনে দিলেন এক নতুন প্ল্যাটফর্মে। দুস্থ মানুষটির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সংশ্লিষ্ট এলাকার সাংসদ মিমি চক্রবর্তী।

শুক্রবার মিমি তাঁর এক প্রতিনিধিকে মৃদুলবাবুর বাড়িতে পাঠিয়েছিলেন। তাঁর দৌলতেই মৃদুলবাবুর সঙ্গে নিজে ভিডিও কল করে কথা বলেন। শুরুতেই জিজ্ঞেস করেন তাঁর শরীর-স্বাস্থ্য নিয়ে। প্রতিনিধির হাত দিয়ে মৃদুলবাবুর পরিবারের জন্য তিনি চাল-ডাল, কিছু অত্যাবশকীয় জিনিস-সহ চা পাতাও পাঠিয়েছেন। আর সেই সঙ্গে মৃদুলবাবুকে এও বলেছেন যে, এই কদিন এমন পরিস্থিতিতে বাইরে চা খেতে না বেরনোর জন্য। উপরন্তু, লকডাউনের মাঝে তাঁর যদি কোনওরকম অসুবিধে হয়, তা দেখভালের জন্যও মিমি নিজের এক প্রতিনিধির ফোন নম্বর দিয়েছেন মৃদুলবাবুকে। কোনও অসুবিধে হলেই সেই নম্বরে তাঁকে যোগাযোগ করার কথা বলেছেন মিমি। পাশাপাশি লকডাউন উঠলেই মৃদুলবাবুর ছেলের পড়াশোনার যাবতীয় দায়িত্ব নিতে রাজি আছেন, বলেও তাঁকে আশ্বাস দিয়েছেন সাংসদ মিমি

[আরও পড়ুন: ‘এই যুদ্ধে শারীরিক শক্তিই একমাত্র অস্ত্র’, করোনামুক্ত অভিনেতা পূরব কোহলি ও তাঁর পরিবার]

দিন কয়েক আগেই মৃদুলবাবুর সাংসারিক অভাবের কথা শুনে তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার মহারাজের পথে হেঁটেই যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তীও তাঁর পরিবারের পাশে দাঁড়ালেন। উল্লেখ্য, মিমি কিন্তু করোনা মোকাবিলায় এই সংকটকালীন পরিস্থিতিতে নিজের সংসদীয় এলাকার মানুষদের সুবিধে-অসুবিধের কথা মাথায় রেখে একটি টিম গঠন করেছেন। যাঁরা মিমির নির্দেশ মেনে আপদে-বিপদে মানুষের বাড়ি ওষুধ পৌঁছে দেওয়া থেকে, পুলিশদের কেক-বিস্কুট, জলের বোতল বিতরণ করা থেকে পথ কুকুরদের খাওয়াচ্ছেন।    

আর হ্যাঁ, এই ভিডিওর মাধ্যমেই মিমি চক্রবর্তী আবারও সকলকে বাড়িতে থাকার আরজি জানিয়েছেন। তবে এবার মৃদুলবাবুর ভঙ্গিতে। ভিডিও শেয়ার করে সাংসদ লিখেছেন, “চা কাকু”, মৃদুলদাও বলে দিয়েছেন, বাড়িতে বসেই চা খেতে। শুনে নিন ওনার মুখ থেকে। আপনারাও বাড়িতে থাকুন সুস্থ থাকুন। আর মৃদুলদা আপনিও ভালো থাকবেন।”

[আরও পড়ুন: মোদির ত্রাণ তহবিলে অর্থ জোগাড়ের জন্য ভার্চুয়াল মিউজিক কনসার্ট শুরু করলেন অক্ষয়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement