BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আরও বিপাকে নেটফ্লিক্স, ওয়েব সিরিজে চুম্বন দৃশ্যের জন্য দুই আধিকারিকের বিরুদ্ধে FIR

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2020 11:01 pm|    Updated: November 23, 2020 11:01 pm

MP police books two Netflix officials over A Suitable Boy controversy row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে জনপ্রিয় OTT প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। মধ্যপ্রদেশের বিজেপি নেতার দায়ের করা অভিযোগের ভিত্তিতে এবার সংস্থার দুই আধিকারিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেই জানিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ।

ঠিক কী নিয়ে অভিযোগ? মীরা নায়ার পরিচালিত ‘এ সুইটেবল বয়’ (A Suitable Boy) ওয়েব সিরিজটি দেখা যাচ্ছে নেটফ্লিক্সে। সেখানেই একটি দৃশ্যে দেখানো হয়েছে, মন্দিরের মধ্যে গভীর চুম্বনে লিপ্ত হিন্দু তরুণী ও এক মুসলিম যুবক। তাতেই সরগরম নেটদুনিয়া। এই ওয়েব সিরিজটি লাভ জেহাদকে সমর্থন করছে বলে অভিযোগ ওঠে। নেটিজেনদের তীব্র রোষের মুখে পড়েছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ। এমনকী, এই ওটিটি প্ল্যাটফর্ম বয়কটেরও (Boycott) ডাক দেওয়া হয়। বিষয়টি নিয়ে হইচই হতেই মধ্যপ্রদেশের রেওয়া থানায় অভিযোগ দায়ের করেন বিজেপির যুব মোর্চার নেতা গৌরব তিওয়ারি। দৃশ্যটি সরিয়ে দিয়ে নেটফ্লিক্সকে ক্ষমা চাওয়ার দাবি তোলেন তিনি।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপের বিভ্রাটে পাকিস্তানির অনুপ্রবেশ, তারপর…! দেখুন ‘ইন্দু কি জওয়ানি’ ছবির ট্রেলার]

এরপরই সোমবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানান, নেটফ্লিক্সের কনটেন্টের ভাইস প্রেসিডেন্ট মনিকা শেরগিল এবং পাবলিক পলিসি’জ-এর ডিরেক্টর অম্বিকা খুরানার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। রেওয়া থানার তরফে রাকেশ কুমার সিংও জানান, এদিনই তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫(এ) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

বিক্রম শেঠের এক উপন্যাস অবলম্বনেই পর্দায় ফুটে উঠেছে পরিচালক মীরা নায়ারের ‘এ সুইটেবল বয়’। সদ্য স্বাধীন হওয়া ভারতের সামাজিক-পারিবারিক-রাজনৈতিক ঘটনাবলি অবলম্বনেই তৈরি কাহিনি। গল্পের নায়িকা লতা মেহরা পারিবারিক দায়িত্ব ও প্রেমের সম্পর্কে জাঁতাকলে আটকে পড়েছে। কলেজের মুসলিম বন্ধুর প্রেমে পড়ে সে। তারপরই মন্দির চত্বরে প্রেমিককে চুমুর দৃশ্য। অনেকেরই দাবি, এতে হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত লেগেছে।

[আরও পড়ুন: বিয়ের আগেই প্রাক্তন স্ত্রী অনিন্দিতার মুখোমুখি গৌরব, দেবলীনাকে নিয়ে পড়লেন প্রশ্নের মুখে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে