Advertisement
Advertisement
Adipurush

‘বড় অপমান! রামায়ণকে টেনেহিঁচড়ে কলিযুগে নামাল’, ‘আদিপুরুষ’কে তুলোধোনা মুকেশ খান্নার

কী বলছেন 'মহাভারত'-এর ভীষ্ম?

Mukesh Khanna slams Adipurush, calls it Bhayanak Mazaak | Sangbad Pratidin
Published by: Sandipta Bhanja
  • Posted:June 19, 2023 12:27 pm
  • Updated:June 19, 2023 12:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ককে সঙ্গী করেই বক্সঅফিসে রমরিয়ে ব্যবসা করছে ‘আদিপুরুষ’। সিনেসমালোচক থেকে ‘আম’ দর্শকরা যতই ছি-ছিকার করুক না কেন সিনেমার লক্ষ্মীলাভ দেখলে চক্ষু চড়কগাছ হতে বাধ্য! ২০২৩ সালের এখনও পর্যন্ত বড় ব্লকবাস্টার-এর খেতাব জিতে নিয়েছে গোটা বিশ্বে ২০০ কোটি টাকার উপর আয় করে। তবে টাকার অঙ্কের পাল্লা ভারী হলেও ‘আদিপুরুষ’ নিয়ে নিন্দা, সমালোচনার অন্ত নেই। এবার ওম রাউত পরিচালিত ছবিকে ‘ভয়ানক খিল্লি’ বলে তকমা সাঁটলেন মুকেশ খান্না।

গেরুয়াপন্থী অভিনেতা ‘আদিপুরুষ’-এর এমন অত্যাধুনিক রাম-রাবণের কার্যকলাপ মেনে নিতে পারেননি। ছবিতে বজরংবলির মুখের ভাষা শুনেও অত্যন্ত বিরক্ত তিনি। মুকেশ খান্নার মন্তব্য, “এর থেকে বড় অপমান রামায়ণকে আজ অবধি করা হয়নি! আর ওই বুদ্ধিজীবি লেখক মনোজ মুনতাসির তো রামায়ণকে টেনেহিঁচড়ে কলিযুগে নামিয়ে এনেছে…।”

Advertisement

[আরও পড়ুন: ‘জঘন্য ভাষা! হলিউড স্টাইল কার্টুন’, ‘আদিপুরুষ’কে তুলোধোনা অরুণ গোভিলের]

টেলিপর্দার ‘মহাভারত’-এর ভীষ্মর কথায়, “ওম রাউতের সম্ভবত রামায়ণ সম্পর্কে কোনও জ্ঞানই নেই। রামায়ণকে নিয়ে রীতিমতো ভয়ংকর মজা করা হয়েছে।” যেভাবে মহাকাব্যের চরিত্রগুলোকে দেখানো হয়েছে, তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন মুকেশ খান্না। তাঁর কথায়, “মেঘনাদকে রীতিমতো WWE-র সস্তা কুস্তিগিরের মতো দেখতে লাগছে। সারা গায়ে ট্যাটু, এটা কী ধরণের? রাবণকে সস্তা পাচারকারীর মতো দেখাচ্ছে।”

Advertisement

প্রসঙ্গত, রবিবার মুম্বইয়ের আন্ধেরি থানায় ‘আদিপুরুষ’-এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে এক স্বেচ্ছাসেবী সংস্থার তরফে। এর আগে রামানন্দ সাগরের ‘রাম’ অরুণ গোভিলও ‘আদিপুরুষ’কে কটাক্ষ করে ‘হলিউড স্টাইল কার্টুন’ বলেছেন। উল্লেখ্য, ৫০০ কোটি বাজেটের একটা সিনেমার এমন হতদ্ররিদ্র, কুৎসিত ভিএফএক্স দেখে চটেছেন দর্শকরাও। অশ্রাব্য সংলাপও বিতর্ককে উসকে দিয়েছে। তবে নিন্দা, সমালোচনার মাঝেই বক্সঅফিসে ছক্কা হাঁকাচ্ছে প্রভাস-কৃতীর ‘আদিপুরুষ’।

[আরও পড়ুন: অশ্রাব্য সংলাপ বদলানো হচ্ছে, বিতর্কের জেরে ঢোক গিললেন ‘আদিপুরুষ’ নির্মাতারা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ