২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডের স্কুলগুলিতে পড়ানো হবে ‘মুন্নি বদনাম হুয়ি’ গান, উচ্ছ্বসিত মালাইকা

Published by: Suparna Majumder |    Posted: April 14, 2021 11:56 am|    Updated: April 14, 2021 2:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের স্কুলে এবার পড়ানো হবে ‘মুন্নি বদনাম হুয়ি’ গান। না, আজ এপ্রিল ফুল নয়। আর এ কোনও কল্প কাহিনিও নয়। একেবারে ঘোর বাস্তব। ইংল্যান্ডের মিউজিক স্কুলের পাঠ্যক্রমে যুক্ত হয়েছে সলমন খানের (Salman Khan) ‘দাবাং’ সিনেমার গানটি। সম্প্রতি ইংল্যান্ডের (England) শিক্ষা মন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে।

২০১০ সালে মুক্তি পেয়েছিল ‘দাবাং’ সিরিজের প্রথম ছবিতে। ছবিতে ‘মুন্নি বদনাম হুয়ি’ গানটি গেয়েছিলেন মমতা শর্মা, ঐশ্বর্য নিগম, মাস্টার সেলিম। আর গানে পারফর্ম করেছিলেন মালাইকা অরোরা (Malaika Arora)। তখন অবশ্য মালাইকা ছবির অন্যতম প্রযোজক আরবাজ খানের স্ত্রী ছিলেন। বক্স অফিসে যেমন ‘দাবাং’ সুপারহিট হয়েছিল, তেমনই চার্ট বাস্টারে সবচেয়ে উপরে জায়গা করে নিয়েছিল মালাইকার আইটেম গানটি। সেই গান সম্পর্কে এবার পড়াশোনা করবেন ইংল্যান্ডের পড়ুয়ারা।

[আরও পড়ুন: ‘প্রত্যেক সফল মানুষের ভিতর তীব্র যন্ত্রণা লুকিয়ে থাকে’, কেন এমন পোস্ট শ্রাবন্তীর? ]

‘মুন্নি বদনাম হুয়ি’র পাশাপাশি আরও একাধিক গান ইংল্যান্ডের মিউজিক স্কুলগুলির পাঠ্যক্রমে রাখা হয়েছে। এর মধ্যে রয়েছে প্রখ্যাত সংগীতশিল্পী কিশোরী অমনকরের ‘সহেলি রে’, অনুষ্কা শংকরের ‘ইন্ডিয়ান সামার’ এবং এ আর রহমানের অস্কারজয়ী গান ‘জয় হো’। কেন এত ভারতীয় গান রাখা হয়েছে সেদেশের স্কুলের পাঠ্যক্রমে? ভারতীয় গানের বৈচিত্র বোঝাতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

পাঠ্যক্রমে ‘মুন্নি বদনাম হুয়ি’ গান সম্পর্কে লেখা হয়েছে, গল্পের প্রয়োজন ছাড়াই আইটেম গানটি বলিউড ছবিতে ফুটে উঠেছে। ছবির কেন্দ্রীয় চরিত্র পুলিশ অফিসার চুলবুল পাণ্ডেকেও (সলমন খান) দেখা গিয়েছে মালাইকা আরোরার সঙ্গে গানে। শুধুমাত্র এই গানের দৃশ্যায়নে রয়েছেন মালাইকা। নাচ-গান-রঙিন দৃশ্যে ভরপুর গানটি। গানের মধ্যে ‘টিপিক্যাল বলিউড’-এর বহু বিশেষত্ব ফুটে উঠেছে বলেও জানানো হয়েছে। ব্যাখ্যা যাই হোক। ইংল্যান্ডের স্কুলগুলির পাঠ্যক্রমে তাঁর গান যুক্ত হওয়ায় খুশি মালাইকা অরোরা।

[আরও পড়ুন: ‘২০২১-এ দিদি প্রার্থী হতে বললে রাজি হতাম না’, বসিরহাটে কেন একথা বললেন দেব?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement