BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভরসা সেই বলিউড, করোনার বিরুদ্ধে সচেতনতার প্রচারে নাগপুর পুলিশের অভিনব পোস্টার

Published by: Paramita Paul |    Posted: May 28, 2020 1:57 pm|    Updated: May 28, 2020 1:57 pm

Nagpur Police uses still from SRK blockbuster to share COVID-19 message

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই পুলিশের পথেই হাঁটল নাগপুর পুলিশ। বলিউড সিনেমার দৃশ্য ধার করে আমজনতাকে সচেতনতার বার্তা দিচ্ছে তাঁরা। করোনা মহামারীকে দূরে রাখতে মাস্ক ব্যবহার করতেই হবে, এই বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে শাহরুখ খানের জনপ্রিয় সিনেমা ‘কুছ কছ হোতা হ্যায়’র সাহায্য নিয়েছেন তাঁরা। আর নাগপুর পুলিশের সেই পোস্টার সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

মহারাষ্ট্রে দাপট বাড়াচ্ছে নোভেল করোনা ভাইরাস। নাগপুরে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন ৬২১ জন। মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। পরিস্থিতি সামাল দিতে বাড়ির বাইরে পা দিলেই মাস্ক পরা বাধ্যতামূলক করেছে নাগপুর প্রশাসন। আমজনতার কাছে সহজ সরলভাবে সেই বার্তা পৌঁছে দিতে ভরসা বলিউডি সিনেমা।আর তাই শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায় অভিনীত ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার এক জনপ্রিয় দৃশ্যকে হাতিয়ার করেছে নাগপুর পুলিশ।

[আরও পড়ুন : ‘পরিযায়ীদের কান্না গোটা দেশ দেখতে পায়, বিজেপি পায় না’, তোপ সোনিয়ার]

১৯৯৮ সালের ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার প্রতিটি দৃশ্য আজও আমজনতার মনে উজ্জ্বল। সেই সিনেমায় একটি দৃশ্য ছিল, যেখানে অভিনেতা শাহরুখ খান একহাতে কাজলকে জড়িয়ে ধরে আছেন, আর অপর হাতে রানি মুখোপাধ্যায়ের হাত ধরে রেখেছেন। এই দৃশ্যকেই একটু অন্যভাবে ব্যাখা করেছে নাগপুর পুলিশ। শাহরুখ খানকে আমজনতা, কাজলকে বাড়ির বাইরে বের হওয়া ও রানি মুখোপাধ্যায়কে মাস্ক হিসেবে চিহ্নিত করা হয়েছে। সঙ্গে লিখেছেন, “এই বন্ধন ভাঙবেন না। তাহলে অনেক কিছু হতে পারে।” (Dont let this bond break…Kyunki, Bohot Kuch Hota Hai!) নাগপুর পুলিশের বার্তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, মাস্ক ছাড়া বাইরে বের হবেন না। অনেক কিছু সমস্যা হতে পারে। বলাই বাহুল্য, নাগপুর পুলিশের এই প্রচেষ্টা সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে।

[আরও পড়ুন : ঝাড়খণ্ডে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, খতম তিন মাওবাদী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে