১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ঝাড়খণ্ডে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, খতম তিন মাওবাদী

Published by: Soumya Mukherjee |    Posted: May 28, 2020 1:11 pm|    Updated: May 28, 2020 1:13 pm

Three naxals neutralised & one injured in an encounter in West Singhbhum

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই ফলে খতম হল তিন মাওবাদী। বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায়। উভয়পক্ষের গুলির লড়াইয়ের ফলে আরও একজন মাওবাদী জখম হয়েছে বলে খবর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  বুধবার রাতে পশ্চিম সিংভূমের জঙ্গলে বেশ কয়েকজন মাওবাদী লুকিয়ে আছে বলে খবর দেন গোয়েন্দারা। এরপরই সিআরপিএফ ও ঝাড়খণ্ড পুলিশের যৌথ বাহিনী বিস্তীর্ণ এলাকাজুড়ে তল্লাশি শুরু করে। বৃহস্পতিবার ভোরে তারা যখন মাওবাদীদের খুব কাছে পৌঁছে গিয়েছে তখন জঙ্গলের আড়াল থেকে গুলি ছুঁড়তে শুরু করে মাওবাদীরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। উভয়পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ ধরে প্রবল গুলির লড়াই হয়। পরে পরিস্থিতি খারাপ বুঝে গুলি চালানো বন্ধ করে আরও গভীর জঙ্গলে ঢুকে যায় মাওবাদীরা। আর ঘটনাস্থলে গিয়ে তিন জন মাওবাদীর দেহ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। গুরুতর জখম অবস্থায় একজনকে উদ্ধার করা হয়।

[আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙলেই ২ হাজার টাকা জরিমানা, কড়া পদক্ষেপ মধ্যপ্রদেশের ]

এপ্রসঙ্গে ঝাড়খণ্ড পুলিশের IG (অপারেশন) সাকেত কুমার সিং বলেন, ওই এলাকায় ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে। ঘটনাস্থল থেকে একে ৪৭-সহ প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। আশা করা যায় বাকি মাওবাদীদেরও খুব তাড়াতাড়ি খুঁজে বের করা সম্ভব হবে।

[আরও পড়ুন: পাঁচ রাজ্যে কোটি কোটি টাকার শষ্যহানি, পঙ্গপাল রুখতে একাধিক পদক্ষেপ কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে