BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

‘পরিযায়ীদের কান্না গোটা দেশ দেখতে পায়, বিজেপি পায় না’, তোপ সোনিয়ার

Published by: Subhajit Mandal |    Posted: May 28, 2020 1:15 pm|    Updated: May 28, 2020 1:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিযায়ী শ্রমিকদের দুঃখ, যন্ত্রণা, কান্না দেখতে পাচ্ছে গোটা দেশ। কিন্তু তা চোখে পড়ছে না বিজেপির। বৃহস্পতিবার ‘SpeakUP India’ নামের সোশ্যাল মিডিয়া অভিযানের শুরুতে এমনটাই অভিযোগ করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। তাঁর অভিযোগ, স্বাধীনতার পর ভারতবর্ষে সাধারণ মানুষকে এত কষ্ট কোনওদিন পেতে হয়নি। কোনওদিন সাধারণ খেটে খাওয়া মানুষকে এভাবে খালি পায়ে মাইলের পর মাইল হাঁটতে হয়নি। অথচ, শ্রমিকদের এই কষ্ট, এই বেদনা, বিজেপির দৃষ্টিগোচর হয় না।

লকডাউনের জেরে দেশের সাধারণ মানুষ যে সমস্যার সম্মুখীন হচ্ছেন, তা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরার আবেদন নিয়ে ‘SpeakUP India’ নামের এই প্রচারাভিযান শুরু করে কংগ্রেস। বৃহস্পতিবার পূর্বঘোষিত এই অভিযানের সূচনা করেন দলের সর্বভারতীয় সভানেত্রী সোনিয়া গান্ধী। কংগ্রেস সভানেত্রী এদিন কেন্দ্রের কাছে দেশের গরিব মানুষদের জন্য একাধিক দাবি পেশ করেন। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল দেশের গরিব পরিবারগুলিকে এককালীন অর্থ সাহায্য। কংগ্রেসের দাবি, গরিব পরিবারগুলিকে এখনই এককালীন ১০ হাজার টাকা দিতে হবে। এখানেই শেষ নয়, লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস যে ন্যায় প্রকল্প ঘোষণা করেছিল, সেই ধাঁচে মাসে মাসে পরিবারপিছু সাড়ে সাত হাজার টাকা করে অনুদান দিতে হবে কেন্দ্রকে। মায়ের মতো একই দাবি তোলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও। তিনি আবার বলছেন, সরাসরি অর্থসাহায্যের পাশাপাশি ‘MNREGA’র অধীনে ১০০ দিনের পরিবর্তে ২০০ দিন কাজ দিতে হবে।

[আরও পড়ুন: পিপিই কিট কেলেঙ্কারির জের, হিমাচল প্রদেশে পদত্যাগ বিজেপি রাজ্য সভাপতির]

‘গর্জে ওঠো ভারত’, সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের প্রচারাভিযানে দীর্ঘদিন বাদে একসঙ্গে দেখা গেল দলের নবীন এবং প্রবীণ ব্রিগেডকে। তরুণ ব্রিগেডের নেতা রোহন গুপ্তার নেতৃত্বাধীন এই অভিযানে বক্তব্য রাখতে দেখা গেল প্রবীণ ব্রিগেডের বহু নেতাকে। মতিলাল ভোরা থেকে শুরু করে পি চিদম্বরম পর্যন্ত অনেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন। রাহুল ব্রিগেডের নেতাদের মধ্যে গৌরব গগৈ থেকে শুরু করে জিতিন প্রসদাদেরও দেখা গেল বিজেপির বিরুদ্ধে সরব হতে। বিভিন্ন প্রদেশ কংগ্রেস সভাপতিদের পাশাপাশি অন্যান্য প্রভাবশালী নেতারাও এদিন সোশ্যাল মিডিয়ায় সাধারণ মানুষের দাবি তুলে ধরতে সচেষ্ট হন। কংগ্রেসের দাবি, বহু সাধারণ নাগরিকও এই #SpeakUpIndia অভিযানে অংশ নিয়েছেন। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখন সামাজিক মাধ্যমে টপ ট্রেন্ডিং এই #SpeakUpIndia।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement