BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘লকডাউনে দুর্ভোগে দেশ’, কেন্দ্রের ‘ঘুম’ ভাঙাতে সোশ্যাল মিডিয়ায় নতুন অভিযান কংগ্রেসের

Published by: Subhajit Mandal |    Posted: May 27, 2020 1:51 pm|    Updated: May 27, 2020 7:04 pm

An Images

সোমনাথ রায়: ‘লকডাউনে চরম দুর্ভোগে দেশের সাধারণ মানুষ। বারবার বলা সত্বেও কর্ণপাত করছে না সরকার।’ তাই কেন্দ্রের ‘ঘুম ভাঙাতে’ নতুন পন্থা নিচ্ছে কংগ্রেস (Congress)। দলের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি প্রচারাভিযান চালানো হবে। নাম দেওয়া হয়েছে ‘স্পিক আপ ইন্ডিয়া’ (Speak Up India)। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় ‘গর্জে ওঠো ভারত’।

বৃহস্পতিবার সকাল এগারোটা থেকে দুপুর দুটো পর্যন্ত একযোগে কংগ্রেস নেতাকর্মীরা লকডাউনের জেরে দেশের সাধারণ মানুষ যে সমস্যার সম্মুখীন হচ্ছেন, তা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরবেন। দলের তরফে সাধারণ নাগরিকদেরও অনুরোধ করা হয়েছে, ওই সময় ফেসবুক, টুইটার, ইউটিউবের মতো সামাজিক মাধ্যমে সরাসরি সাধারণ মানুষের কথা তুলে ধরতে। পরে কংগ্রেস ওই ইস্যু নিয়ে সরব হবে। এই পুরো প্রচারাভিযানের দায়িত্বে আছেন দলের সোশ্যাল মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত নেতা রোহন গুপ্তা। ইতিমধ্যেই এই ‘Speak Up India’ অভিযানের একটি লোগো প্রকাশ করা হয়েছে দলের তরফে। 

Speak-Up-India

[আরও পড়ুন: ‘অনিয়শ্চয়তা কাটাতে পরিকল্পিতভাবে তুলতে হবে লকডাউন’, রাহুলকে বললেন বিশেষজ্ঞরা]

দলের সোশ্যাল মিডিয়া সেলের প্রধান রোহন গুপ্ত (Rohon Gupta) বলছেন,”কংগ্রেস শুরু থেকেই সরকারের কাছে সাধারণ মানুষের জন্য  সরাসরি অর্থ সাহায্যের দাবি জানিয়ে আসছে। কিন্তু আমাদের কোনও কথাই সরকারের কানে পৌঁছায়নি। তাই কংগ্রেসের প্রত্যেক কর্মী এবার একসুরে কথা বলবে, যাতে সাধারণ সরকার আমাদের কথা শুনতে বাধ্য হয়। এবং সেই উদ্দেশ্যেই আমরা ‘স্পিক আপ ইন্ডিয়া’ অভিযান চালু করছি। আমাদের কর্মী এবং সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের দাবি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে তুলে ধরবেন। আমরা মজদুর, মধ্যবিত্ত আর ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সঙ্গে যুক্ত মানুষের কষ্ট আর সহ্য করতে পারছি না। আপনাদের সকলের কাছে আমাদের অনুরোধ, আপনারাও এর অংশ হন। লাইভে এসে নিজেদের সাধারণ মানুষের দুর্দশার কথা তুলে ধরুন। কংগ্রেস আপনার আওয়াজকে শক্তিশালী করবে।” উল্লেখ্য, করোনা পরিস্থিতি নিয়ে এই ‘গর্জে ওঠা’র প্রক্রিয়া আগেই শুরু করেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ইতিমধ্যেই বিভিন্ন বিশেষজ্ঞ থেকে শুরু করে পরিযায়ী শ্রমিক পর্যন্ত অনেকের সঙ্গেই কথা বলেছেন তিনি। এবং তাঁদের সবার কথা কংগ্রেস তুলে ধরেছে নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে। এবার পালা সমাজের সব স্তরের মানুষের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement