BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আরিয়ান মামলা থেকে সরিয়ে দেওয়া হল NCB কর্তা সমীর ওয়াংখেড়েকে

Published by: Suparna Majumder |    Posted: November 5, 2021 7:46 pm|    Updated: November 5, 2021 8:05 pm

NCB's Sameer Wankhede removed from Aryan Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরিয়ান মামলা (Aryan Case) থেকে সরিয়ে দেওয়া হল এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়েকে (Sameer Wankhede)।   শাহরুখপুত্রের মাদক কাণ্ড-সহ আরও কয়েকটি মামলার তদন্তের জন্য গঠন করা হল বিশেষ টিম (SIT) । যার নেতৃত্বে থাকছেন সঞ্জয় সিং।  ওয়াংখেড়েকে দিল্লিতে বদলি করে দেওয়া হয়েছে বলে খবর। 

Sameer Wankhede

২ অক্টোবর মুম্বইয়ের বিলাসবহুল কর্ডেলিয়া ক্রুজে এনসিবি (NCB) হানার নেপথ্যে ছিলেন সমীর ওয়াংখেড়ে। তাঁর নেতৃত্বেই আরিয়ান মামলার তদন্ত শুরু হয়। মাদক মামলায় গ্রেপ্তারির প্রায় এক মাসের মাথায় শর্ত সাপেক্ষে জামিন পান আরিয়ান খান। আরিয়ানের জামিনের আগে থেকেই সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠতে থাকে। 

NCB Zonal Director Sameer Wankhede writes to Mumbai Police Commissioner

[আরও পড়ুন: নিজের আবাসনে চূড়ান্ত হেনস্তা! কান্নায় ভেঙে পড়লেন শ্রীলেখা]

এর আগে ২৫ কোটি টাকা ঘুষ নিয়ে আরিয়ান মামলার দফারফা করার অভিযোগও আনা হয়। আবার অর্থের বিনিময়ে সাক্ষী জোগাড়ের অভিযোগও ওঠে। এর মধ্যেই আবার মহারাষ্ট্র সরকারের মন্ত্রী নবাব মালিক সোশ্যাল মিডিয়ায় পুরনো একটি বার্থ সার্টিফিকেট শেয়ার করেন। যেখানে সমীর ওয়াংখেড়ের বাবার নাম দাউদ ওয়াংখেড়ে হিসেবে দাবি করা হয়। পরে আবার জাল তফশিলি সার্টিফিকেট জমা দিয়ে চাকরি পাওয়ার অভিযোগও আনা হয়।

NCB officer Sameer Wankhede

নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ওয়াংখেড়ে। আরিয়ান খানের গ্রেপ্তারির পর থেকেই তাঁকে নানা ভাবে টার্গেট করা হচ্ছে।  ব্যক্তিগত সম্পর্কের প্রসঙ্গ টেনে সম্মানহানির চেষ্টা করা হচ্ছে। পালটা অভিযোগ করেন এনসিবি কর্তা। এ বিষয়ে মুম্বই পুলিশের কমিশনারকে চিঠি লিখেছিলেন ওয়াংখেড়ে। পরে বম্বে হাই কোর্টেরও দ্বারস্থ হন। মনে করা হচ্ছে, এই সমস্ত ঘটনার জেরেই ওয়াংখেড়েকে আরিয়ান মামলা থেকে সরিয়ে দিল্লিতে ট্রান্সফার করা হয়েছে। মঙ্গলবার তদন্তের ভার নিতে দিল্লি থেকে মুম্বই আসছে বিশেষ তদন্তকারী দল।     

[আরও পড়ুন: Sooryavanshi Review: বহু অপেক্ষার পর সিনেমা হলে ‘সূর্যবংশী’, অ্যাকশনের জোরে বাজিমাত করতে পারলেন অক্ষয়?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে