BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে এবার নেটফ্লিক্সের সঙ্গে গাঁটছড়া কেন্দ্রের, আসছে স্পেশ্যাল সিরিজ

Published by: Kishore Ghosh |    Posted: April 26, 2022 8:58 pm|    Updated: April 26, 2022 9:15 pm

Netflix & Modi govt collaborate for video series Azadi Ki Amrit Kahaniya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫তম বছরে দেশজুড়ে পালিত হচ্ছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। তারই অঙ্গ হিসেবে মঙ্গলবার কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রক (Information and Broadcasting Ministry) ঘোষণা করল একটি ছোট ভিডিও সিরিজে কথা। যার নাম দেওয়া হয়েছে ‘আজাদি কি অমৃত কাহানিয়া’ (Azadi Ki Amrit Kahaniya)। ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সের (Netflix) সঙ্গে যৌথ উদ্যোগে এই ছোট সিরিজের উদ্যোগ তথ্য ও সম্প্রচার মন্ত্রকের। কিন্তু কী থাকছে এই স্পেশ্যাল ভিডিও সিরিজে?

জানা গিয়েছে, এই ভিডিও সিরিজে এমন কিছু কাহিনি তুলে ধরা হচ্ছে যা দেশের মানুষকে অনুপ্রাণিত করবে। খেলার দুনিয়া থেকে বিজ্ঞান, বিভিন্ন ক্ষেত্রে কঠিন লড়াই করে উঠে আসা মানুষের গল্প বলবে এই শর্ট সিরিজ। যার মধ্যে থাকছে নারীর ক্ষমতায়নের কথাও। এছাড়াও সাস্টেনেবল ডেভলপমেন্টের কথা তুলে ধরা হচ্ছে। মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, সিরিজের জন্য নেটফ্লিক্সের সঙ্গে দীর্ঘ সময়ের গাঁটছড়া বেঁধেছে কেন্দ্র। যদিও ভিডিওগুলি দুরদর্শন নেটওয়ার্কেও দেখানো হবে।

[আরও পড়ুন: ৪ মে বাজারে আসতে পারে LIC’র শেয়ার! দাম কত জেনে নিন]

এদিন ‘আজাদি কি অমৃত কাহানিয়া’র আনুষ্ঠানিক ঘোষণা করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। এই অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ড. এল মুরুগন, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অপূর্ব চন্দ্র ও গ্লোবাল টিভি ও নেটফ্লিক্সের প্রধান বেলা বাজারিয়া। মঙ্গলবারের অনুষ্ঠানে অনুরাগ ঠাকুর বলেন, “এখানে এমন কিছু গল্প তুলে ধরা হচ্ছে, যা ভারতীয়দের অনুপ্রাণিত করবে। গল্পগুলিই বহু মানুষকে নিজেদের লক্ষ্যে পৌঁছতে উৎসাহিত করবে। থাকবে নারীর ক্ষমতায়নের কথা, সাস্টেনেবল ডেভলপমেন্টের কথাও থাকবে।”

মন্ত্রক সূত্রে আরও জানা গিয়েছে, নেটফ্লিক্স আপাতত ২৫ টি ভিডিও স্টোরি তৈরি করছে। একেকটি শর্ট ফিল্ম দু’মিনিটের। কাহিনিগুলির সঙ্গে নেপথ্য কণ্ঠশিল্পী হিসেবে কাজ করবেন অভিনেত্রী নীনা গুপ্তা। ভিডিওগুলি দেখা যাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সোশ্যাল মিডিয়া সাইটে, নেটফ্লিক্সে ও দুরদর্শনে। বর্তমানে একমাত্র হিন্দি ভাষাতেই দেখা যাবে এই সিরিজ। আগামীতে ইংরেজি, গুজরাটি, মারাঠি, বাংলা, তামিল ও মালায়লমেও ‘আজাদি কি অমৃত কাহানিয়া’ দেখতে পাবেন দর্শক।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে