BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘সীতাহরণকে ন্যায়ের দৃষ্টিতে দেখানো হবে আদিপুরুষ ছবিতে’, সইফের মন্তব্যে বিতর্কের ঝড়

Published by: Suparna Majumder |    Posted: December 5, 2020 2:43 pm|    Updated: December 5, 2020 2:43 pm

Netizens slams Bollywood Actor Saif Ali Khan for his ‘Adipurush’ remark| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়পর্দায় আসছে রামায়ণের কাহিনি। ‘আদিপুরুষ’ অর্থাৎ রামের চরিত্রে অভিনয় করবেন দাক্ষিণাত্যের ডার্লিং প্রভাস (Prabhas)। সীতার ভূমিকায় দেখা যাবে কৃতী স্যাননকে (Kriti Sanon)। আর রাবণ অর্থাৎ লঙ্কেশের চরিত্র পর্দায় ফুটিয়ে তুলবেন বলিউডের নবাব সইফ আলি খান (Saif Ali Khan)। এ পর্যন্ত সবই ঠিক ছিল। বিপত্তি বাধল সইফের বেফাঁস মন্তব্যকে কেন্দ্র করে। নিজের চরিত্র সম্পর্কে এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে নাকি বলিউড অভিনেতা বলেছেন, রাবণকে মানবিক দিক এবং সীতাহরণ কতটা ন্যায়সঙ্গত ছিল, তা দেখানো হবে।

সেপ্টেম্বর মাসের ৩ তারিখ ‘আদিপুরুষ’ (Adipurush) ছবির নতুন পোস্টার শেয়ার করে লঙ্কেশ হিসেবে সইফ আলি খানের নাম ঘোষণা করেন পরিচালক ওম রাউত (Om Raut)। ক্যাপশনে লেখেন, “৭০০০ বছর আগে ভারতে এক অত্যন্ত বুদ্ধিমান রাক্ষসের অস্তিত্ব ছিল।” নিজের চরিত্র সম্পর্কে বলতে গিয়ে সইফ জানান, রাবণের মানবিক দিকগুলো এই ছবিতে তুলে ধরা হবে। বোন শূর্পণখার নাক কাটার পর সীতাহরণ ও রাম-রাবণের যুদ্ধ কতটা ন্যায়সঙ্গত ছিল, ছবির দৃষ্টিভঙ্গি দিয়ে তা দর্শকদের সামনে আনা হবে।

[আরও পড়ুন: যোগীর সঙ্গে নৈশভোজেই অনুমতি আদায়? অযোধ্যায় ‘রাম সেতু’র শুটিং করবেন অক্ষয়]

সইফের এই মন্তব্যেই চটেছেন নেটিজেনদের একাংশ। ছবি থেকে সইফকে সরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। টুইটারের সইফের নামের পাশাপাশি ‘ওয়েক আপ ওম রাউত’ (#Wakeupomraut) হ্যাশট্যাগও ট্রেন্ডিং হয়েছে। তাতে সইফকে অবিলম্বে লঙ্কেশের চরিত্র থেকে সরিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছে। কারণ হিসেবে তাঁর এই মন্তব্যের পাশাপাশি চরিত্রে তিনি মানানসই নন বলেও অভিযোগ অনেকের। কেউ কেউ আবার পুরনো মন্তব্য টেনে সইফকে কাঠগড়ায় তুলেছেন। জানিয়েছেন, সইফ বলেছিলেন যে মুঘলদের আগে ভারতবর্ষের কোনও অস্তিত্ব ছিল না। নিজের ছেলে তৈমুরের নামও এক অত্যাচারী শাসকের নামেই রেখেছেন তিনি। ফলে, সবমিলিয়ে নেটদুনিয়ায় সইফ-বিরোধিতা বাড়ছে।

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভ নিয়ে নিজের পোস্ট মুছে দিতেই ট্রোলড ধর্মেন্দ্র, কারণটা কী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে