৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বাংলা সাহিত্যে যেমন গোয়েন্দা চরিত্রের তালিকা লম্বা, ঠিক তেমনই পাল্লা দিয়েও রুপোলি পর্দায় বাড়ছে তাঁদের আনাগোনা। ফেলুদা-ব্যোমকেশ-শবর-কিরিটী আরও রয়েছে বইকী! তবে, সাহিত্যপ্রেমীরা হলমুখো হয়েছেন বইয়ের পাতা থেকে পর্দায় গোয়েন্দা চরিত্রগুলোর জীবন্তরূপ দেখতে। বাংলা গোয়েন্দাকাহিনির পোকারা অবশ্য প্রত্যেকের নামের সঙ্গেই অল্পবিস্তর পরিচিত। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ-এর স্বত্ত্ব অনেকের কাছেই রয়েছে। আর তা নিয়েই পরিচালক প্রযোজকরা একের পর এক নিজেদের মতো করে সেলুলয়েডে কাটাছেঁড়া করে চলেছেন ব্যোমকেশের গোয়েন্দা গপ্পোকে। এবার পুজোতেও বড়পর্দায় নতুন ব্যোমকেশ দেখতে পেয়েছেন বাঙালি সিনেদর্শকরা। সত্যান্বেষী রূপে ধরা দিয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়। দর্শকদের ফের সুখবর দিলেন অভিনেতা। পরের বছর পুজোতেও যে ফের ব্যোমকেশ আসছেন, জানান দিলেন পরমব্রত নিজে।

[আরও পড়ুন: মা হতে চলেছেন! রণবীরকে প্রকাশ্যে ‘হাই, ড্যাডি’ বলে সম্বোধন দীপিকার ]

শুক্রবার নতুন ছবির পোস্টার প্রকাশ্যে আনলেন পরমব্রত চট্টোপাধ্যায়। অজিতের চরিত্রে ফের দেখা যাবে রুদ্রনীল ঘোষকে। পোস্টারেই মিলল তার ইঙ্গিত। ছবির নাম ‘দুর্গরহস্য’। ছবির প্রযোজক শ্যামসুন্দর দে ও তন্ময় বন্দ্যোপাধ্যায়। আগামী বছরের দুর্গাপুজোয় মুক্তি পাবে ‘দুর্গরহস্য’। সদ্য ‘সত্যান্বেষী ব্যোমকেশ’-এ অভিনয় করে নজর কেড়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়। উল্লেখ্য, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘মগ্ন মৈনাক’ অবলম্বনে তৈরি হয়েছে ‘সত্যান্বেষী ব্যোমকেশ’। পরিচালনা করেছিলেন সায়ন্তন ঘোষাল। পরের বছর পুজোতে আসছে ‘দুর্গরহস্য’, যেই গল্প এর আগে সেলুলয়েডে আবিষ্কার হয়নি। তবে এবারও কী পরিচালকের আসনে সায়ন্তন থাকছেন কি না, তা অবশ্য জানা যায়নি।

[আরও পড়ুন: এবার সৃজিতের ছবিতে মুখ্য ভূমিকায় পঙ্কজ ত্রিপাঠী ]

সাহিত্যেপ্রমী বাঙালিদের বোধহয় বোধোদয়ের আঁতুরঘর থেকেই গোয়েন্দা, রহস্যপ্রীতি রয়েছে। তাই তাঁদের মগজাস্ত্রের জড়িপ নিতে কৌতুহলী মন তো স্বাভাবিকবশতই উদ্বেগ-উৎকণ্ঠায় থাকবে, তাই নয় কি? এযাবৎকাল অনেক ‘গোয়েন-দা’রাই বইয়ের পাতা থেকে বেরিয়ে এসে বড়পর্দায় থাবা বসিয়েছেন। কিন্তু যে জন্য এত কথা বলা, তার মূল কারণ, আরেক বাঙালি পরিচালক তথা অভিনেতা পরমব্রত, তাঁর ব্যোমকেশপ্রীতি থেকেই এবার সেলুলয়েডে সত্যান্বেষী-রুপে অবতরণ করেছেন। দর্শকদের যে তিনি সেভাবে নিরাশ করেননি, বলছে বক্স অফিস রিপোর্টকার্ড। নতুন ছবি নিয়েও আশাবাদী দর্শক।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং