২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফ্যাসিবাদের বিরুদ্ধে গর্জে উঠলেন বাঙালি বুদ্ধিজীবীরা, গাইলেন ‘নিজেদের গান’

Published by: Suparna Majumder |    Posted: March 25, 2021 2:05 pm|    Updated: March 25, 2021 7:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “শিবঠাকুরের আপন দেশে, আইন কানুন সর্বনেশে! / কেউ যদি যায় পিছলে প’ড়ে, প্যায়দা এসে পাক্‌‌ড়ে ধরে, কাজির কাছে হয় বিচার / একুশ টাকা দন্ড তার॥” সেই কবে লিখে গিয়েছিলেন সুকুমার রায় (Sukumar Ray)। আজও দিব্যি মানিয়ে যায় শব্দগুলো। উঠে আসে এই প্রজন্মের মতাদর্শে। সুরেলা প্রতিবাদে গর্জে ওঠে। অমানবিক, অগণতান্ত্রিক নিয়মের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে। বিদ্রোহের সেই সুরেই কণ্ঠ মেলালেন টলিউডের তারকারা। প্রকাশ্যে এল নতুন মিউজিক ভিডিও “নিজেদের মতে, নিজেদের গান”।

বৈচিত্র্য ও ভালবাসার দেশ ভারতবর্ষ। এমন দেশে মিথ্যা এবং ঘৃণার চাষ বাড়লে জোরাল কণ্ঠে প্রতিবাদ জানাতেই হয়। চোখে চোখ রেখে কথা বলতে হয় অমানবিক, অগণতান্ত্রিক নিয়মের বিরুদ্ধে। সেই ভাবনা থেকেই নতুন এই গানটি তৈরি করা হয়েছে। গানের মূল কথা “আমি অন্য কোথাও যাব না, আমি এই দেশেতেই থাকব।”

[আরও পড়ুন: ‘বিজেপি করি বলেই ২ বছর কাজ নেই’, একান্ত সাক্ষাৎকারে অভিযোগ অঞ্জনা বসুর]

‘সিটিজেনস ইউনাইটেড’ ফেসবুক পেজের পক্ষ থেকে গানটি প্রকাশ করা হয়েছে। গানের কথা লিখেছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। সুর সাজিয়েছেন শুভদীপ গুহ। আর গেয়েছেন অর্ক মুখোপাধ্যায়, শুভদীপ গুহ, অনির্বাণ, অনুপম রায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী, উজান চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন। মিউজিক ভিডিওতেও রয়েছে টলিউডের তারকারা। অনির্বাণ, ঋদ্ধি, ঋতব্রত, শুভদীপদের পাশাপাশি দেখা যাচ্ছে পরমব্রত চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, অরুণ মুখোপাধ্যায়, রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, পিয়া চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, কৌশিক সেন, রেশমি সেন, সেনোরিটা গারু, পিয়া চক্রবর্তীর মতো তারকাদের। ভিডিওটি যৌথভাবে পরিচালনা করেছেন ঋদ্ধি ও ঋতব্রত। এই দু’জনের সঙ্গে মিলে চিত্রনাট্য লিখেছেন সুরঙ্গনা। মধুরা পালিত সামলেছেন ক্যামেরার দায়িত্ব।

[আরও পড়ুন: ‘কাকাবাবু’ থেকে ‘গোলন্দাজ’, বছরের পাঁচ বড় ছবির মুক্তির তারিখ ঘোষণা করল SVF]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement