BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

রিয়া চক্রবর্তীর জন্য বাঙালি মহিলাদের কেন কদর্য আক্রমণ? প্রতিবাদে সরব নুসরত

Published by: Sandipta Bhanja |    Posted: August 1, 2020 5:30 pm|    Updated: August 1, 2020 6:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্তের প্রাক্তন প্রেমিকা রিয়া চক্রবর্তীর (Reah Chakraborty) জন্য সোশ্যাল মিডিয়ায় বাঙালি মেয়েদের কদর্য ভাষায় আক্রমণ। নেটিজেনদের একহাত নিলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)।

রিয়া চক্রবর্তী, এই নামটাই এখন নেটদুনিয়ায় ট্রেন্ডিং। নেপথ্যের কারণ, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু। অভিনেতার আত্মহত্যার পর থেকেই গত একমাস ধরে নেটজনতার কাঠগড়ায় তিনি। বান্দ্রা থানায় ম্যারাথন জেরার পরও স্বস্তি নেই। প্রয়াত প্রেমিককে নিয়ে মুখ খুলেই বেজায় বিপাকে পড়েছেন অভিনেত্রী। উপরন্তু, সুশান্তের বাবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে বিহার পুলিশের নজর এখন তাঁর দিকে। অভিযোগ, তিনি অভিনেতার টাকা আত্মসাৎ করে ফূর্তি করতেন। সুশান্তকে কড়া ডোজের ওষুধ খাইয়ে মনোবিদের কাছে চিকিৎসা করিয়ে পাগল প্রমাণ করার চেষ্টা করেছিলেন… এহেন একাধিক অভিযোগ উঠেছে তাঁর উপর। কিন্তু তিনি বর্তমানে বেপাত্তা! সবমিলিয়ে বর্তমানে নেটজনতার রোষানলে জর্জরিত রিয়া চক্রবর্তী। নামের পাশে ওই পদবীর জেরেই সমগ্র বাঙালি জাতির মেয়েরা এখন সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার। তার রেশ ধরেই ময়দানে নামলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান।

reah-chakraborty

 

একাধিক টুইটারেত্তি যখন বাংলা সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছে, প্রতিবাদী সুরে যোগ্য জবাব দিলেন নুসরত। এক নেটিজেনের মন্তব্য, “রিয়া চক্রবর্তী বাংলা আর বাঙালিদের তো জনপ্রিয় করে দিল!” সেই টুইট শেয়ার করেই পালটা দিলেন নুসরত। বললেন, “তুমি যদি আচমকাই পৃথিবীতে অবতরণ করো, তাহলে বলে রাখি, বাংলা তার নিজস্ব সমৃদ্ধ সংস্কৃতি এবং ঐতিহ্যের জন্য সবসময়েই বিখ্যাত। গোটা বিশ্ব আমাদের সত্যজিৎ রায় এবং রবি ঠাকুরকে চেনে। এবার তোমায় আমরা একটু ফেমাস করে দিলাম, যাও!”

[আরও পড়ুন: ভারতীয় সেনা নিয়ে ইচ্ছেমতো সিনেমা বানানো যাবে না, লাগবে প্রতিরক্ষা মন্ত্রকের বিশেষ অনুমতি]

আরেক নেটিজেনকেও তুলোধনা করে নুসরতের উত্তর, “শুনুন, আমরা বাঙালি মেয়েরা ভাল রান্না করেও তাক লাগাতে জানি। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য একটা সম্প্রদায়ের বিরুদ্ধে কথা বলো বন্ধ করুন! আপনি বোধহয় এখনও মাছ, মশলা, মিষ্টি চেখে দেখেননি না!”

নেটদুনিয়ায় বাঙালি মেয়েদের প্রতি কটাক্ষের প্রতিবাদে সরব হওয়ার পাশাপাশি সাংসদ অভিনেত্রী এও সাফ জানিয়ে দেন যে, “কাউকে সমর্থন করে একথা বলছি না। কেউ যদি দোষী হয়, তাহলে আইন নিশ্চয়ই তাকে শাস্তি দেবে। ভারতীয় বিচার ব্যবস্থার উপর আমার পূর্ণ আস্থা রয়েছে। আশা করি খুব শিগগিরিই আসল ঘটনাটা সবার সামনে আসবে। তবে একজনের জন্য সমগ্র জাতির অপমান আমি কখনোই বরদাস্ত করব না!”

[আরও পড়ুন: মিটল টলিপাড়ার শুটিং বিভ্রাট, ফ্লোরে ফিরলেন রাসমনি-কাদম্বিনীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement