BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পরিস্থিতি জানতে বসিরহাটের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নুসরত

Published by: Sandipta Bhanja |    Posted: May 10, 2020 10:56 am|    Updated: May 10, 2020 11:16 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেমন আছেন বসিরহাটের মানুষেরা? বিগত দেড় মাস ধরেই চলছে লকডাউন। কঠিন সময়। কেউ খাবার পাচ্ছেন না, কেউ বা বার্ধক্যের জন্য অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন, তাঁদের কথা ভেবে পরিস্থিতি সামাল দিতে অনেক আগেই নুসরত তাঁর সংসদীয় এলাকায় একটি টিম গঠন করেছেন। যাদের মাধ্যমেই মানুষদের কাছে পৌঁছে যাচ্ছে সাহায্য। তবে এমতাবস্থায় খাবারের জোগাড় হলেও স্বাস্থ্যের দিকে নজর দেওয়াটাও ভীষণ জরুরী। তাই নিজের লোকসভা কেন্দ্রের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে আলোচনা সারতেই ভিডিও কনফারেন্সে বসিরহাটের আধিকারিকদের সঙ্গে কথা বললেন সাংসদ নুসরত জাহান।

শনিবার সাংসদ নুসরত তাঁর প্রায় ৬ লক্ষ ৩৫ হাজার টাকা দিয়ে পিপিই কিট এবং চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী দেন বসিরহাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। সেই উপলক্ষেই এ দিনের ভিডিও কনফারেন্স ছিল বসিরহাট মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে। উপস্থিত ছিলেন বসিরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবব্রত মুখোপাধ্যায়, উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক নির্মাল্য রায়, জেলা হাসপাতাল সুপার শ্যামল হালদার, মহকুমা শাসক বিবেক ভাষ্মে, এসডিপিও অভিজিৎ দাশ মহাপাত্র, বসিরহাটের পুরপ্রধান তপন সরকার। দলীয় সূত্রে খবর, তারকা সাংসদ নুসরত জাহান বসিরহাটে গেলে ভিড় জমতে পারে। তাই ভিডিও কনফারেন্সেই করোনা নিয়ে খোঁজখবর নেন তিনি।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় বিদেশেও সাহায্য শাহরুখের, দুস্থদের পাশে ত্রিনবাগো নাইট রাইডার্স ]

এছাড়াও বিকেলে ইফতারির সময় যাতে অনেক বেশি লোকজন জড়ো না হয়, সহেরির সময় যেন সবাই বাড়ি থেকে বেরিরে না আসেন, তার দিকেও বিশেষ নজর দিতে বললেন সাংসদ নুসরত জাহান। উল্লেখ্য, এদিন করোনা আক্রান্তদের পাশাপাশি পরিযায়ী শ্রমিকদেরও খোঁজ নেন সাংসদ। ভিডিও কনফারেন্সেই আশ্বাস দিয়ে নুসরত বলেন, ‘আমি সব সময় আপনাদের পাশে আছি। কিছু সাহায্যের দরকার হলে জানাবেন।’

রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। স্বাভাবিকভাবেই এই অবস্থা সামাল দিতে রাতের ঘুম উড়েছে স্বাস্থ্যকর্মীদের। উদ্বিগ্ন প্রশাসনিক কর্তা-ব্যক্তিরাও। চিকিৎসক-নার্স কারোরই বিরতি নেই। অতিরিক্ত শিফটে কাজ করছেন। এই করোনা পরিস্থিতিতে দেশ তথা রাজ্যের স্বাস্থ্য পরিষেবা যে বর্তমানে ভীষণই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! তাই নিজের সংসদীয় এলাকার স্বাস্থ্য পরিকাঠামোর পরিস্থিতি নিয়ে সাংসদ নুসরত জাহান বসিরহাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালের আধিকারিদের সঙ্গে ভিডিও কলেই বৈঠক সারলেন।  

\

[আরও পড়ুন: ‘খাবারের কোনও জাত-ধর্ম হয় না’, রমজানে দুস্থদের খাবার বিলি করছেন অভিনেত্রী সানা খান ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement