BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘স্বৈরাচারী বিজেপির বিরুদ্ধে দেরিতে প্রতিবাদ শুরু হয়েছে’, কলকাতা বইমেলাতেও সুর চড়ালেন স্বরা

Published by: Sandipta Bhanja |    Posted: February 6, 2020 3:54 pm|    Updated: February 6, 2020 9:42 pm

Once again Swara Bhasker slams Modi government at Book Fair

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সিনেমার কাহিনি কিংবা গল্পের শক্তিকে ভয় পায় বিজেপি। তাই বোধহয় CAA নিয়ে নাটক হলে স্কুল পড়ুয়াদেরও জেরায় জেরবার করতে ছাড়া হয় না!” কলকাতা বইমেলায় এসে ফের নাগরিকপঞ্জী আইন নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর।

স্বরা বরাবরই মোদি সরকারের সমালোচনায় সরব। সোশ্যাল মিডিয়ায় ভীষণরকম সক্রিয়ও বটে! যে কোনও ইস্যুতে গেরুয়া শিবিরকে তাই খোঁচা মারতেও দ্বিধা বোধ করেন না বলিউড অভিনেত্রী। পালটা আক্রমমের শিকারও হন। তবুও হাল ছাড়েন না। তাই তো কলকাতা বইমেলায় এসে তাঁর বিজেপি বিদ্বেষের কথা বলতে গিয়ে ঠাট্টা করেই বলেন, “সপ্তাহে অন্তত একবার গেরুয়া ভক্তদের শাপ-শাপান্ত না খেলে বুঝিই না যে আমি বেঁচে আছি!”

মঙ্গলবার বইমেলায় এসে সমসাময়িক সাহিত্য-সিনেমা, গল্প নিয়ে কথা বলছিলেন। সেখানেই স্বরা বললেন, “সিনেমার কাহিনি, কিংবা সাহিত্যের লেখনীর শক্তি অপরিসীম। তাই তো ছাত্রসমাজ প্রতিবাদের ভাষা হিসেবে নাটককে বেছে নিলে, আক্রান্ত হতে হয় তাঁদের।” কর্নাটকের কথাও এপ্রসঙ্গে টেনে আনেন স্বরা ভাস্কর। উল্লেখ করেন যে, “গল্প-নাটক এসবকে ভয় পায় বলেই কর্ণাটকে নাটক আয়োজন করায় ছাত্রদের জেরা করেছিল।” 

[আরও পড়ুন: ভারতে শিশুপাচার রুখতে উদ্যোগী কেটি পেরি, ব্রিটিশ সংস্থার নয়া শুভেচ্ছাদূত গায়িকা ]

“বিজেপির স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ অনেক দেরি করে শুরু করা হয়েছে”, মনে করেন স্বরা। তাঁর কথায়, “গোমাংস রাখার অভিযোগ তুলে যেদিন দাদরিতে মহম্মদ আখলাখকে মেরে ফেলা হল, সেদিনই আমাদের সবার প্রতিবাদের জন্য রাস্তায় নামা উচিত ছিল। আওয়াজ তুলতে আমাদের বড্ড দেরি হয়ে গেল! তাই তো আজ খাওয়ারের উপর নিষেধাজ্ঞা জারি করছে তো কাল পোশাক দেখে সুর চড়াচ্ছে ওরা। কিন্তু, যাক! দেশের অংসখ্য মানুষ এখন আওয়াজ তুলেছে এই স্বৈরাচারি শাসনতন্ত্রের বিরুদ্ধে। ধন্যবাদ তাঁদের।”

পাশাপাশি অভিনেত্রী স্বরা ভাস্কর এও বলেন যে, “শুটিংয়ে ব্যস্ত থাকায় সেভাবে প্রতিবাদের জন্য পথে নামতে পারি না। কিন্তু যেসব পড়ুয়ারা প্রতিবাদ করছেন, যেসব মহিলারা রাতের পর রাত জেগে প্রতিবাদে শামিল হয়েছেন, তাঁদের অসংখ্য শ্রদ্ধা করি।”

[আরও পড়ুন: বেবি বাম্পের ছবি ফাঁস করলেন কোয়েল, শুভেচ্ছা জানালেন মিমি-নুসরত-শ্রাবন্তীরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে