BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সৃজিতের হাত ধরে বড়পর্দায় ফিরছেন উত্তমকুমার! স্বয়ং মহানায়ককেই দেখা যাবে অভিনয় করতে?

Published by: Biswadip Dey |    Posted: March 30, 2021 11:31 am|    Updated: March 30, 2021 11:55 am

Oti Uttam movie to star Mahanayak Uttam Kumar, says Bengali director Srijit Mukherji | Sangbad Pratidin

শম্পালী মৌলিক: অতিমারী-পরিস্থিতি, সিনেমা-ইন্ডাস্ট্রির বেহাল দশা কোনও কিছুই দমিয়ে রাখতে পারেনি পরিচালক সৃজিত মুখোপাধ‌্যায়কে (Srijit Mukherji)। এর মধ‌্যেই তিনি চালিয়ে গিয়েছেন ওয়েব সিরিজ ও সিনেমার শুটিং। কিছুদিন আগেই পেয়েছেন জাতীয় পুরস্কার। তারপরই পরিচালক জানালেন তাঁর নতুন ছবির খবর। চল্লিশ বছর পর বড় পর্দায় ফিরছেন উত্তমকুমার (Uttam Kumar)। সৃজিত মুখোপাধ‌্যায়ের হাত ধরে! হ‌্যাঁ, আবার স্ক্রিনে ফুটে উঠবে ‘স্টারিং উত্তমকুমার’। কী করে সম্ভব?

“একটা ছবি করলাম ‘অতি উত্তম’ নামে, যেটার মুখ‌্য চরিত্রে অভিনয় করেছেন উত্তমকুমার।” বললেন সৃজিত। ব্যাপার কী? একটু খোলসা করে বলুন। ‘‘এই ছবির একটি চরিত্র উত্তমকুমার। তিনি মহানায়ক হয়েই আসেন, কথা বলেন। এক ভক্তর কাছে আসেন তিনি। এবং এই ভক্তর জীবনের এক প্রেমঘটিত সমস‌্যা সমাধান করে দেন। এটাই গল্পের নির্যাস। এবং উত্তমকুমারের চরিত্রে কোনও অভিনেতা অভিনয় করেননি বরং উত্তমকুমার স্বয়ং অভিনয় করেছেন। অর্থাৎ উত্তম-অভিনীত চরিত্রের নানান ফুটেজ জুড়ে একটা চরিত্র নির্মাণ করা হয়েছে। এই ছবিতে ভিএফএক্স-এর দারুণ গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চিত্রনাট‌্য লিখতে আমার তিন বছর লেগেছে। যা যা সংলাপ বা ছবির চলন ইত‌্যাদি মাথায় রেখে ব‌্যাক ক‌্যালকুলেট করে আমাকে চিত্রনাট‌্য লিখতে হয়েছে।’’ বলছেন পরিচালক।

[আরও পড়ুন: নিমতা কাণ্ডের ছবি পোস্ট করে তৃণমূলকে ধিক্কার যশের, মুখ্যমন্ত্রীকে তোপ দাগলেন লকেটও]

ছবির অন‌্যান‌্য চরিত্রে কারা রয়েছেন? সৃজিত জানাচ্ছেন, নতুন কিছু মুখকে নেওয়া হয়েছে। তাঁদের মধ‌্যে রয়েছেন ‘প্রায় কাফকা’ খ‌্যাত অভিনেতা অনিন্দ‌্য সেনগুপ্ত। টেলিভিশন খ‌্যাত অভিনেত্রী রোশনি ভট্টাচার্যর এটাই প্রথম সিনেমা হতে চলেছে। এছাড়া ভিডিও জকি জিনা তরফদার এই ছবিতে অভিনয় করেছেন। উত্তমকুমারের নাতি গৌরব চট্টোপাধ‌্যায়কেও একটি অত‌্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে পাওয়া যাবে। এছাড়া লাবণি সরকার, শুভাশিস মুখোপাধ‌্যায় প্রমুখরাও রয়েছেন।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী ‘৮৬ বিশ্বকাপের মারাদোনা’, একান্ত সাক্ষাৎকারে কেন এ মন্তব্য ব্রাত্য বসুর?]

‘অতি উত্তম’-এর সংগীত পরিচালনায় নবাগত সপ্তক সানাই দাস। আবহসংগীত করছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ‌্যায়। ক‌্যামেরার দায়িত্বে সৌমিক হালদার। পোশাক পরিকল্পনায় সাবর্ণি দাস। ‘ভিএফএক্স’-এর দায়িত্বে ‘ফোর্থ ডায়মেনশন’ ভিএফএক্স কোম্পানি। প্রযোজনায় ‘ক‌্যামেলিয়া’ আর সহ-প্রযোজনায় ‘ম‌্যাচকাট’ ও ঐতিহ‌্যশালী ‘ছায়াবাণী’ সংস্থা। মোট ১৮ দিনের শুটিং ছিল। অতিমারী আবহের প্রচণ্ড পরিশ্রম ও ভাবনার ফসল হতে চলেছে এই ‘অতি উত্তম’। যার ফলে সৃজিতের হাত ধরে বড় পর্দায় ফিরছেন উত্তমকুমার। পরিচালকের ধারণা, এই বছরেই কোনও একটা সময়ে ছবিটি মুক্তি পাবে। তবে ভিএফএক্স-এর কাজ সময়-সাপেক্ষ। এবং করোনার দ্বিতীয় ঢেউও চিন্তায় রেখেছে পরিচালককে। সেই বুঝে ছবি মুক্তির সময় ঠিক করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে