১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৮৫তম জন্মদিন উপলক্ষেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের ঘোষণা করেছেন অভিনেতা তথা পরিচালক-প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। পরিচালনা করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। কমবয়সি সৌমিত্রর ভূমিকায় অভিনয় করবেন যিশু সেনগুপ্ত। সেই সঙ্গে সেসময়ের প্রেক্ষিতে সৌমিত্রকে কেন্দ্র করেই ইন্ডাস্ট্রির বেশ ক’জন খ্যাতনামা অভিনেতা-অভিনেত্রীদের চরিত্রও উঠে আসবে। সেই সুবাদে টলিউডের প্রথমসারির ক’জন তারকার মুখও দেখা যাবে রবাদপ্রতীম অভিনেতার বায়োপিকে। কে কোন ভূমিকায় অভিনয় করছেন, এবার প্রকাশ্য এল সেই তালিকা। সেই সঙ্গে সোমবার পরমব্রত চট্টোপাধ্যায় প্রকাশ্যে আনলেন ছবির নামও।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের নাম হতে চলেছে ‘অভিযান’। প্রসঙ্গত, আগে সৌমিত্রর ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায়ের অভিনয়ের কথা শোনা গিয়েছিল। তবে, রবিবার অফিশিয়ালি বায়োপিকের ঘোষণা করে পরমব্রত জানিয়েছেন, কমবয়সি সৌমিত্রর ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। আর প্রৌঢ় বয়সের অংশে অভিনয় করবেন স্বয়ং সৌমিত্র চট্টোপাধ্যায়। আর সৌমিত্র-যুগের কথা বললে তৎকালীন প্রেক্ষাপটে সুচিত্রা সেন, সত্যজিৎ রায়, মাধবী মুখোপাধ্যায় থেকে রবি ঘোষ, অনেকের নামই উঠে আসবে। ‘অভিযান’-এর কাস্টিং তালিকায় এই চরিত্রগুলির জন্যই নাম শোনা গেল- পাওলি দাম, সোহিনী সরকার, রুদ্রনীল ঘোষ এবং পরিচালক কিউয়ের।

 

সুচিত্রা সেনের ভূমিকায় অভিনয় করবেন পাওলি দাম। প্রসঙ্গত, এর আগেও ‘মহানায়ক’ ধারাবাহিকে পাওলিকে সুচিত্রার চরিত্রে দেখা গিয়েছে। অন্যদিকে, মাধবী মুখোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। ওদিকে, গেস্ট অ্যাপিয়ারেন্সে রবি ঘোষের চরিত্রের জন্য উঠে এসেছে রুদ্রনীল ঘোষের নাম। যদিও রুদ্রনীলের কথায়, চূড়ান্ত লুক-টেস্ট না হলে কিছুই বলা যাবে না। সৌমিত্রের বায়োপিক যখন, তখন সত্যজিৎ রায়কে যে বড় পরিসরে দেখানো হবে, তা বলাই বাহুল্য। আর মাণিকবাবুর চরিত্রে অভিনয় করছেন পরিচালক কিউ। পরিচালক পরমব্রতর চট্টোপাধ্যায়ের কথায়, সত্যজিৎ রায়ের চেহারার সঙ্গে নাকি অদ্ভুত রকমের মিল রয়েছে কিউয়ের।  

Sohini-Sarkar

 

[আরও পড়ুন: ‘মোদি নিজেই জানেন না CAA, NRC কী!’, উলটো সুর গায়ক অভিজিতের গলায় ]

দুই পর্বে হবে শুটিং। সব ঠিক থাকলে, ফেব্রুয়ারির গোড়াতেই পরম শুরু করবেন তাঁর সৌমিত্র ‘অভিযান’। ছয় দশকেরও বেশি অভিনয়জীবন সৌমিত্র চট্টোপাধ্যা‌য়ের। দীর্ঘ ষাট বছরের কেরিয়ারে তিনশোরও বেশি ছবি। বলা চলে, ম্যারাথন দৌড়ের এক অসামান‌্য সেলুলয়েড-দর্পণ তাঁর জীবন। ব্যক্তিগত জীবন থেকে সৌমিত্রর অভিনয়জীবন, যাবতীয় বিষয় ফুটে উঠবে পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়ের ফ্রেমে। উপরিপাওনা, সেই সঙ্গে তৎকালীন বাংলা ইন্ডাস্ট্রির বেশ কিছু অজানা তথ্যও উঠে আসতে পারে পরম পরিচালিত বায়োপিকের হাত ধরে। ছবির স্ক্রিন-প্লে’র দায়িত্বভার বর্তেছে চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্তের উপর। 

[আরও পড়ুন: আফজল গুরু ‘বলির পাঁঠা’! জঙ্গির মৃত্যু নিয়ে প্রশ্ন তুলে বিপাকে অভিনেত্রী সোনি রাজদান]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং