BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাদকচক্রে জড়াল ফুটবলার! তারপর? দেখুন পরমব্রত, ঋতাভরীর ‘তিকিতাকা’ সিনেমার ঝলক

Published by: Sandipta Bhanja |    Posted: September 5, 2020 4:12 pm|    Updated: September 5, 2020 4:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালি আর ফুটবল দুই হরিহর আত্মা। Football.. Fish, ইংরেজি শব্দ হলেও বাঙালি আঁতুড়ঘর থেকেই এগুলোর সঙ্গে অতিপরিচিত। পাতে মাছ আর পায়ে ফুটবল না থাকলে আপনি বাঙালি কীসের মশাই! আর ফুটবলের প্রতি ভালবাসা থেকেই অভিনেতা-পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় বানিয়ে ফেলেছেন একটা পূর্ণাঙ্গ দৈর্ঘ্যর ছবি- ‘তিকিতাকা’। ছবির শুটিং অবশ্য অনেক আগেই হয়ে গিয়েছিল, সেনেগাল থেকে আসা এক ফুটবলারের মাফিয়াচক্রে জড়িয়ে পড়ার গল্প। মুক্তির অপেক্ষাতেই ছিল এতদিন। কিন্তু এবার করোনার মারে সিনেমা হল বন্ধ থাকায় রিলিজ করছে ওটিটি প্ল্যাটফর্মে। সদ্য জি ফাইভের তরফে মুক্তি পেল ছবির ট্রেলার।

পরমব্রত (Parambrata Chatterjee) একাধারে যেমন এই ছবির পরিচালক, তেমনই এক গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয়ও করেছেন। প্রথমটায় ঠিক ছিল ছবির নাম হবে ‘খেলেছি আজগুবি’, কারণ গল্পে দূরদেশ থেকে কলকাতায় আসা সেই ফুটবলারের চরিত্রের নামও তাই। কিন্তু পরে ওটিটি প্ল্যাটফর্মের দর্শকদের কথা মাথায় রেখে নাম পরিবর্তন করে হয় ‘তিকিতাকা’। সেনেগালের থেকে আগত ফুটবলার ‘খেলেছি’, ট্যাক্সি ড্রাইভার রাজু আর সাংবাদিক বনিকে নিয়েই এগিয়েছে অ্যাডভেঞ্চারাস এই জার্নি। কমেডি-নির্ভর এই ছবির গল্প লিখেছেন রোহন ঘোষ এবং সৌভিক বন্দ্যোপাধ্যায়।

Tikitaka

 

 

‘খেলেছি আজগুবি’ কমবয়সি এক ফুটবলার। সুদূর আফ্রিকা থেকে যে কলকাতায় পা রেখেছেন তাঁর প্যাশন নিয়ে অর্থ উর্পাজনের আশায়। কারণ, ‘খেলেছি’র মা অসুস্থ। চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর অর্থ। যার জন্য বাধ্য হয়ে তাকে আসতে হয় নিজের দেশ ছেড়ে। তবে, কলকাতায় এসে নবাগত ‘খেলেছি’ জড়িয়ে পড়ে এক মাফিয়াচক্রে। নতুন শহরে এসে প্রায় নাকানিচোবানি খেতে হয় ‘খেলেছি’কে। ঘটনাচক্রে তার সঙ্গে আলাপ হয় রাজু এবং বনির। রাজু একজন ট্যাক্সিচালক এবং বনি একজন সাংবাদিক। ট্যাক্সিচালক রাজুর চরিত্রে অভিনয় করেছেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় নিজে। অন্যদিকে, সাংবাদিক বনির চরিত্রে রয়েছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। সাংবাদিক বনির দৌলতে খবর ছড়িয়ে পড়ে শহরে একজন নামকরা আফ্রিকান ফুটবলার এসেছেন। দুই খ্যাতনামা ফুটবল দল ‘ইয়ংবেঙ্গল’ এবং ‘নতুন বাগান’ নিজেদের মধ্যে ঝামেলা শুরু করে যে কোন দলের খেলোয়াড় হিসেবে নাম লেখাবে ‘খেলেছি আজগুবি’।

‘ইয়ংবেঙ্গল’ এবং ‘নতুন বাগান’ দলের কোচের চরিত্রে দেখা যাবে খরাজ মুখোপাধ্যায় এবং পরাণ বন্দ্যোপাধ্যায়কে। শাশ্বত চট্টোপাধ্যায়কে দেখা যাবে ‘পি.কে দা’র চরিত্রে। যাঁর পূর্বপুরুষ হয়তো জমিদার ছিলেন, কিন্তু তিনি এখন মাদক ব্যবসার সঙ্গে যুক্ত। এই কঠিন সময়ে পরমব্রতর ‘তিকিতাকা’ যে দর্শকদের মুখে হাসি ফোটাবেই, ট্রেলারেই মিলল তার ইঙ্গিত।

দেখুন ট্রেলার-

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement