৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা সাহিত্যে যেমন গোয়েন্দা চরিত্রের তালিকা লম্বা, ঠিক তেমনই পাল্লা দিয়েও রুপোলি পর্দায় বাড়ছে তাঁদের আনাগোনা। ফেলদুা-ব্যোমকেশ-শবর-কিরিটি আরও রয়েছে বইকী! তবে, সাহিত্যপ্রেমীরা হলমুখো হয়েছেন বইয়ের পাতা থেকে পর্দায় গোয়েন্দা চরিত্রগুলোর জীবন্তরূপ দেখতে। সেই তালিকায় সম্প্রতি নাম লিখিয়েছেন সুচিত্রা ভট্টাচার্যের মিতিন মাসিও। অরিন্দম শীল ইতিমধ্যেই ঘোষণা করেছেন যে তিনি গোয়েন্দা মিতিন মাসিকে সিনেপর্দায় নিয়ে আসতে চলেছেন। অন্যদিকে, শোনা যাচ্ছে পরমব্রতও নাকি মিতিন মাসিকে নিয়ে ভাবনাচিন্তা করছেন। আর ঠিক এখানেই সৃষ্টি হয়েছে জটিলতা।

[আরও পড়ুন: পর্দায় এবার নতুন গোয়েন্দার আত্মপ্রকাশ, আসছেন মিতিন মাসি ]

পর্দায় তাহলে দু’-দুটো মিতিন মাসি? আজ্ঞে! তবে, পরমব্রত কিন্তু মিতিন মাসিকে নিয়ে পূর্ণ দৈর্ঘের ছবির কথা ভাবছেন না। তিনি বরং ঝুঁকেছেন ওয়েব সিরিজের দিকে। সূত্রের খবর পরমব্রত চট্টোপাধ্যায় মিতিন মাসির গোয়েন্দা কাহিনি নিয়ে ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন। চমক এখানেই শেষ নয়। মিতিন মাসির চরিত্রের জন্য পরিচালক পরমব্রত ভেবেছেন অর্পিতা চট্টোপাধ্যায়ের কথা। অন্যদিকে, অরিন্দম শীলের পরিচালনায় মিতিন মাসির ভূমিকায় দেখা যাবে কোয়েল মল্লিককে। ক্যামেলিয়া প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে তৈরি হচ্ছে অরিন্দম শীলের ছবি। ‘হাতে মাত্র তিন দিন’ গল্পটি অবলম্বনে তৈরি হবে এই ছবি। প্রযোজনার সংস্থার তরফে জানা গিয়েছে, জুলাইয়ের ১৬ তারিখ থেকে শুরু হচ্ছে অরিন্দম শীলের মিতিন মাসির শুটিং।

[আরও পড়ুন: বনমালি তুমি পর জনমে হোয়ো রাধা…’, মৃত্যুর ছ’বছর পরেও সমুজ্জ্বল ঋতুপর্ণ]

সূত্রের খবর, দিন কয়েক আগেই সুচিত্রা ভট্টাচার্যের দশটি গল্পের স্বত্ব কিনেছেন প্রযোজক হিমাংশু ধানুকা। তিনি পরমের সঙ্গে এনিয়ে আলোচনাও করেছেন। তবে পরমব্রতর পরিচালনায় মিতিন মাসি ওয়েব সিরিজে মূল চরিত্রে অর্পিতাই অভিনয় করছেন কি না, তা এখনও চূড়ান্ত হয়নি। কারণ, অভিনেত্রী এখনও সইসাবুদ সারেননি। অন্যদিকে, অতি শীঘ্রই অর্পিতা শুরু করতে চলেছেন পরিচালক রাজর্ষির ক্রাইম থ্রিলার ছবি ‘রাইফেল’-এর শুটিং। মিতিন মাসিকে পর্দায় নিয়ে আসার পরিকল্পনা অবশ্য নতুন নয়। এর আগে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় সুচিত্রা ভট্টাচার্যের এই মহিলা গোয়েন্দা গল্প নিয়ে ছবি বানাবেন বলে শোনা গিয়েছিল। এও শোনা গিয়েছিল, মিতিন মাসির ভূমিকায় অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু কোনও কারণবশত তা আর হয়ে ওঠেনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং