BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ন্যাশনাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান পদে নিযুক্ত অভিনেতা পরেশ রাওয়াল

Published by: Sandipta Bhanja |    Posted: September 10, 2020 6:42 pm|    Updated: September 10, 2020 6:48 pm

Paresh Rawal appointed as chairman of National School of Drama

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা তথা প্রাক্তন বিজেপি সাংসদ পরেশ রাওয়ালের মুকুটে নতুন পালক। ভারতের স্বনামধন্য এবং সবচেয়ে সম্মানীয় সিনেমার কলাকৌশল ট্রেনিংয়ের পীঠস্থান ন্যাশনাল স্কুল অফ ড্রামার (National School of Drama) প্রধান পদে নিযুক্ত হলেন পরেশ রাওয়াল (Paresh Rawal)। নতুন দায়িত্ব পদের জন্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও শুভেচ্ছা জানিয়েছেন বলিউড অভিনেতাকে। NSD’র চেয়ারপার্সন নিযুক্ত হয়ে যারপরনাই উচ্ছ্বসিত পরেশ রাওয়াল নিজেও, তবে উচ্ছ্বাসের মাঝেও এই দায়িত্ব সামলানো ঠিক ততটাই কঠিন বলে মনে করছেন তিনি।

বৃহস্পতিবার কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের তরফে টুইট করে এই খবর ঘোষণা করা হয়েছে। প্রবীণ বলিউড অভিনেতাকে শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং পটেল টুইটে লিখেছেন, “রাষ্ট্রপতিভবনের সিদ্ধান্তে ন্যাশনাল স্কুল অফ ড্রামার অধ্যক্ষ পদে নিযুক্ত হলেন বলিউডের খ্যাতনামা অভিনেতা পরেশ রাওয়াল।” প্রসঙ্গত, সংশ্লিষ্ট পদে পরেশের আগে আসীন ছিলেন স্বনামধন্য থিয়েটার শিল্পী আমল আল্লানা।পরেশ রাওয়াল এদিন জানান যে, “এই দায়িত্ব খুবই চ্যালেঞ্জিং তবে একই সঙ্গে খুবই আনন্দের।” উল্লেখ্য, ২০১৪ সালে পদ্মশ্রী পুরস্কারও পেয়েছিলেন পরেশ রাওয়াল।

[আরও পড়ুন: তুরস্ক বিতর্ক অতীত! ‘ড্রাগনের প্রিয়পাত্র’ আমিরের পানি ফাউন্ডেশনকে কুর্নিশ কেন্দ্রীয় মন্ত্রকের]

তবে ন্যাশনাল স্কুল অফ ড্রামার অধ্যক্ষ পদে পরেশ রাওয়াল নিযুক্ত হওয়ার বিষয়টিকে কিন্তু একপক্ষ রাজনীতির রঙের বিচার করছেন। কারণ, অতীতেও গেরুয়া শিবির ঘনিষ্ট একাধিক ব্যক্তিত্বকে ফিল্ম স্কুলের পদের দায়িত্ব দেওয়া হয়েছিল। ২০১৫ সালের কথা, কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক Film and Television Institute of India’র ডিরেক্টর পদে বসিয়েছিলেন গজেন্দ্র চৌহানকে। এরপর নানা বিতর্ক হওয়ায় সেই পদে অনুপম খেরকে নিযুক্ত করা হয়, যিনি নিজে একনিষ্ঠভাবে বিজেপিপন্থী। গত লোকসভা নির্বাচনের বিজেপিপ্রার্থী স্ত্রী কিরণ খেরের হয়ে নির্বাচনী প্রচারেও গিয়েছেন একাধিক জায়গায়। যদিও ১ বছরের মাথায় সেই দায়িত্বপদ ছেড়ে মার্কিন মুলুকে গিয়েছিলেন এক টেলিভিশন সিরিজে অভিনয়ের জন্য।

এবার এনএসডির প্রধানপদে পরেশ রাওয়ালের নিযুক্ত হওয়াকেও সেই মাপকাঠিতেই ফেলছেন অনেকে। যিনি একদা পূর্ব আহমেদাবাদ থেকে বিজেপির টিকিটে জিতে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। সোশ্যাল মিডিয়াতেও সর্বদা নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ থাকেন অভিনেতা। তার জেরেই কি এই পদপ্রাপ্তি? প্রশ্ন তুলেছেন অনেকে।

[আরও পড়ুন: মাস্ক না পরেই ‘নেতাগিরি’ করতে চললেন! বিতর্কের মাঝে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার কঙ্গনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে