Advertisement
Advertisement
Paresh Rawal

‘ভোট না দিলেই ট্যাক্স বাড়ানো হোক’, ‘বাবু ভাইয়া’ পরেশের ‘শাস্তি’র নিদানে শোরগোল

ভোট দিয়ে বেরিয়ে ঠিক কী বললেন বিজেপির প্রাক্তন সাংসদ তথা প্রবীণ অভিনেতা?

Paresh Rawal says, There should be some provisions for those who don't vote amidst Lok Sabha Election 2024
Published by: Sandipta Bhanja
  • Posted:May 20, 2024 10:23 am
  • Updated:May 20, 2024 10:45 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার পঞ্চম দফায় (Lok Sabha Election 2024) মুম্বইতে সাতসকালে ভোট দিলেন পরেশ রাওয়াল (Paresh Rawal)। এককালের গেরুয়া ‘রাজনীতিক’ বুথ থেকে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভোট না দেওয়ার শাস্তির যা নিদান দিলেন, তাতে শোরগোল।

২০১৪ সালের লোকসভা ভোটে পূর্ব আহমেদাবাদ কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জিতে সাংসদ হয়েছিলেন পরেশ রাওয়াল। ওই বছরই আবার পদ্মশ্রীতে ভূষিত হন তিনি। গেরুয়া শিবিরের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা দীর্ঘদিন ধরেই। এমনকী প্রাক্তন রাজ্যসভার সাংসদ তথা প্রবীণ বলিউড অভিনেতার সঙ্গে মোদির সখ্যতাও দারুণ। আর সোমবার গণতন্ত্রের উৎসবে যোগ দিয়েই ফের বিস্ফোরক পরেশ রাওয়াল।

Advertisement

শাহরুখ-সলমন, রণবীর কাপুরদের মতো গ্ল্যামার জগতের তারকাদের অনেকেই আমজনতাকে গণতন্ত্রের উৎসবে যোগ দেওয়ার আর্জি জানিয়েছেন। প্রত্যেকেই অনুরাগীদের মৌলিক অধিকার প্রয়োগ করার বার্তা দিয়ে বলেছিলেন, ‘জাগো, জনতা জনার্দন’। এবার পরেশ রাওয়াল বললেন, “ভোট না দিলেই কড়া শাস্তি হওয়া উচিত।” দর্শক-অনুরাগীদের প্রিয় ‘বাবু ভাইয়া’র মন্তব্য, “গণতান্ত্রিক অধিকার প্রয়োগ না করেই লোক বলে সরকার এটা করেনি, ওই কাজ হয়নি। আর আজ যদি আপনি মতদান না করেন, তাহলে তার দোষ আপনার। ভোট না দিয়েই যিনি সরকারের উপর দোষ চাপান। ভোট না দিলে শাস্তি দেওয়া উচিত। যাঁরা ভোটদান করেন না তাঁদের হয় ট্যাক্স বাড়িয়ে দেওয়া উচিত, নয়তো অন্য কোনও শাস্তি দেওয়া উচিত তাঁদের।” আর তাঁর এমন নিদান শুনেই নেটপাড়ার একাংশ শোরগোল শুরু করেছে।

Advertisement

[আরও পড়ুন: ভারতের নাগরিকত্ব পেয়ে প্রথমবার ভোট দিলেন অক্ষয়, বেরিয়েই মুখে দেশের উন্নতির কথা]

বছর দুয়েক আগে গুজরাত বিধানসভায় বিজেপির হয়ে প্রচার করতে গিয়ে বাঙালির মাছ-প্রীতি নিন্দনীয় মন্তব্য করেছিলেন। যে বেলাগাম মন্তব্যের জেরে আইনি বিপাকে পড়তে হয়েছিস বলিউড অভিনেতা তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ পরেশ রাওয়ালকে (Paresh Rawal)। তাঁর বিরুদ্ধে বাঙালির ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে একযোগে বিরোধিতায় নেমেছিল তৃণমূল (TMC), সিপিএমরা।

[আরও পড়ুন: ‘বিয়েটা হলে…’, জুলাইতেই শোভনের সঙ্গে সাতপাক! কী বলছেন সোহিনী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ