BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপটে আসছে পাভেলের নয়া ছবি ‘মিথ্যুক’, প্রযোজক এনা সাহা

Published by: Sandipta Bhanja |    Posted: September 5, 2020 5:48 pm|    Updated: September 5, 2020 5:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপটে ছবি তৈরি করতে চলেছেন পরিচালক পাভেল (Pavel)। নুসরত হাজান, জিৎ, আবির চট্টোপাধ্যায়কে নিয়ে ‘অসুর’-এর পর ফের নতুন ছবির রিসার্চের কাজে পরিচালক কোমর বেঁধে নেমে পড়েছেন ময়দানে। পিরিয়ড ড্রামা। অতঃপর যথাযথ রিসার্চ করা মাস্ট! আর প্রেক্ষাপট যখন স্বাধীনতা সংগ্রামের, তখন এই ছবি তৈরির নেপথ্যে বাজেট যে বেশ মোটা অঙ্কের, তা হলফ করে বলাই যায়। তবে ইন্ডাস্ট্রির কোনও ডাকসাইটে প্রযোজনা সংস্থা নয়, বরং একেবারে ভিন্ন স্বাদের নতুন পরিয়ড ড্রামার জন্য তিনি ভরসা রেখেছেন নবাগত প্রযোজক এনা সাহার (Ena Saha) উপর। যিনি কিনা সদ্য মিমি-নুসরত ও যশের সঙ্গে ‘এসওএস কলকাতা’ ছবির শুটিং সারলেন।

পরিচালক পাভেলের আগামী ছবির নাম ‘মিথ্যুক’ (Mithyuk)। ট্যাগলাইনও মিলিয়েছেন সেরকম- কিছু মিথ্যে সত্যি হোক। তা এরকম নাম কেন? আসলে গল্পের প্রেক্ষাপট স্বাধীনতা সংগ্রাম হলেও, তৎকালীন সময়ের এক প্রেমকাহিনি নিয়ে ছবির গল্প সাজিয়েছেন পাভেল। যে সম্পর্কের ভিত পুরোটাই মিথ্যের উপর দাঁড়িয়ে। যেখানে বৈপ্লবিক কার্যকলাপের পাশাপাশি এক মিষ্টি প্রেমের গল্পও থাকবে। থাকছেন টলিউডের কিছু নামী অভিনেতা-অভিনেত্রীরা, ইঙ্গিত দিয়েছেন পরিচালক। অতঃপর মাল্টিস্টারার ছবি।

[পড়ুন: মাদকচক্রে জড়াল ফুটবলার! তারপর? দেখুন পরমব্রত, ঋতাভরীর ‘তিকিতাকা’ সিনেমার ঝলক]

পরিচালকের কথায়, স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপটে গল্প সাজানোর নেপথ্যেক কারণ বাঙালিদের আত্মত্যাগের কথা আবারও স্মরণ করিয়ে দেওয়া। বাঙালি চিরকালই সাহসী জাতি। যে কোনও বৈপ্লবিক কাজে চিরকালই এগিয়ে এসেছে। আর এই ছবিকে হাতিয়ার করেই তা আরও একবার দর্শকদের স্মরণ করিয়ে দিতে চান তিনি।

আপাতত প্রি-প্রোডাকশনের কাজ চলছে। করোনা আবহে রিসার্চ করতেও বেশ অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে, জানিয়েছেন পরিচালক। নভেম্বর মাসে শুরু হবে শুটিং। কিন্তু এত বড় মাপের একটা পিরিয়ড ড্রামায় টলিউডের কোন অভিনেতা-অভিনেত্রীকে দেখা যাবে? ‘মিথ্যুক’- এর কাস্টিং নিয়ে অবশ্য এক্ষুণি মুখ খুলতে নারাজ পাভেল।

[পড়ুন: ‘আমি ভক্ত! কারও বাবার ক্ষমতা থাকলে আমার মুম্বই আসা আটকে দেখাক’, বিস্ফোরক কঙ্গনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement