২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়েব সিরিজে ধর্মীয় ভাবাবেগে আঘাত! প্রকাশ ঝা-ববি দেওলকে নোটিস পাঠাল আদালত

Published by: Abhisek Rakshit |    Posted: December 16, 2020 10:55 pm|    Updated: December 16, 2020 10:55 pm

Prakash Jha, Bobby Deol Under Fire for Portrayal of Hindu Godman in 'Aashram', Twitter Wants to Ban this | Sangbad Pratidin

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌‌ ফেরবিতর্কে জড়াল ববি দেওল (‌Bobby Deol)‌ অভিনীত ‘‌আশ্রম’ ওয়েব সিরিজটি। প্রকাশ ঝা (Prakash Jha) পরিচালিত ওয়েব‌ সিরিজটিতে এক হিন্দু ধর্মগুরুর ভূমিকায় অভিনয় করেছেন ববি। কিন্তু সেখানে চরিত্রটিকে যেভাবে ফুটিয়ে তোলা হয়েছে, তাতে সনাতন হিন্দু ধর্ম বিশ্বাসীদের ভাবাবেগে আঘাত লেগেছে। এই অভিযোগে যোধপুর জেলা ও দায়রা আদালতে মামলা দায়ের করলেন কুশ খাণ্ডেলওয়াল নামে এক আইনজীবী। ইতিমধ্যে আদালত মামলাটি গ্রহণ করে দু’‌জনকে এই মামলায় নোটিসও পাঠিয়েছে। শুধু তাই নয়, টুইটারে এটি বয়কটের ডাকও দিয়েছেন অনেক নেটিজেন। ইতিমধ্যে ট্রেন্ডিং #BanAashramWebseries হ্যাশট্যাগটি।

চলতি বছরের আগস্ট মাসেই ‘আশ্রম’ (Aashram) সিরিজের প্রথম অধ্যায় প্রকাশ্যে এসেছিল। যেখানে মূলত ‘‌বাবা নিরালা’‌কে (ববি দেওল) দলিত-নিচু জাতের মানুষের ত্রাতা হিসেবে দেখানো হয়েছিল। কিন্তু শেষে তাঁর ভাল মানুষের মুখোশ খুলতে শুরু করেছিল। নিজের ভক্ত ‘সত্তি’র সুন্দরী স্ত্রী ববিতাকে নেশায় আচ্ছন্ন করে তাঁকে ধর্ষণ করে মন্টি ওরফে বাবা নিরালা। এর পরের কাহিনিই তুলে ধরা হয় ‘আশ্রম চ্যাপ্টার ২’তে।

[আরও পড়ুন:‌ ‌শরীরী আবেদন ও নেপথ্য যন্ত্রণার কাহিনি নিয়ে প্রকাশ্যে রিচা চাড্ডার ‘শাকিলা’র ট্রেলার]

কিন্তু গোটা ওয়েব সিরিজটিতেই এভাবে একজন স্বঘোষিত ধর্মগুরুকে ধর্ষক, দুর্নীতিগ্রস্থ, মাদক পাচারকারী হিসেবে দেখানোতেই নিজের আপত্তির কথা জানান ওই আইনজীবী। ববি দেওলের চরিত্রকে যেভাবে দেখানো হয়েছে, তাতে হিন্দুদের ভাবাবেগে আঘাত লেগেছে। কারণ হিন্দু ধর্মে সাধুদের পুজো করা হয়। তাই আদালতে তিনি মামলা দায়ের করেছেন। এর আগে পুলিশে অভিযোগ দায়ের করতে গেলেও, খাণ্ডেলওয়ালের অভিযোগ গ্রহণ করেননি পুলিশ আধিকারিকরা। এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন ওই আইনজীবী।

এদিকে, ইতিমধ্যে টুইটারে ‘‌আশ্রম’ ওয়েবসিরিজটি‌ বয়কটের ডাকও দিয়েছেন অনেক নেটিজেন। ইতিমধ্যে ট্রেন্ডিংও হয়েছে #BanAashramWebseries হ্যাশট্যাগটি। অনেকেই এটির সমালোচনা করে পোস্ট করেছেন। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছে ওয়েব সিরিজটির নাম।

 

[আরও পড়ুন:‌ ‌মাদক মামলায় সমন পেয়েও এলেন না অর্জুন রামপাল, চাইলেন অতিরিক্ত সময়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে