৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা দিতে নয়া উদ্যোগ, বিশেষ জুতো দিলেন প্রিয়াঙ্কা

Published by: Sandipta Bhanja |    Posted: April 22, 2020 1:07 pm|    Updated: April 22, 2020 1:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় বিশ্বের অন্যান্য তারকাদের মতো প্রিয়াঙ্কা চোপড়াও এগিয়ে এসেছেন। কখনও স্বামী নিকের সঙ্গে দুস্থ পরিবারের সাহায্যে এগিয়ে গিয়েছেন তো কখনও বা আবার খেয়াল রেখেছেন অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের সুবিধে-অসুবিধের দিকে। সম্প্রতি বিশ্বের নানা প্রান্তের ৪ মহিলা করোনা যোদ্ধাকে তাঁদের কাজে আরও অনুপ্রেরণা যোগাতে আর্থিক সাহায্য করেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ত্রাণ তহবিলে টাকা জোগাড়ের জন্য গ্লোবাল সিটিজেন মুভমেন্টের সঙ্গে শামিলও হয়েছেন। এবার স্বাস্থ্যকর্মীদের জন্য এক মার্কিন জুতো প্রস্তুতকারী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বিশেষ উদ্যোগ নিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

করোনা মোকাবিলায় স্বাস্থ্য পরিকাঠামোকে আরও জোরদার করে তুলতে বদ্ধপরিকর চিকিৎসকরা। দিনরাত প্রাণপাত করে জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের সেবায় নিয়োজিত করেছেন নিজেদের। বিশ্বের মানুষেরা যখন বাড়িতে কোয়ারেন্টাইন পর্বে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন, তখন ওদের কিন্তু ছুটি নেই। সদা কর্তব্যে অবিচল স্বাস্থ্যকর্মীরা। দিনভর ছোটাছুটি চলছেই। এই কঠিন সময়ে ওঁদের স্বাস্থ্য এবং একটু স্বস্তির জন্যই উদ্যোগ নিসেন প্রিয়াঙ্কা চোপড়া। বরাবরই ‘আউট অফ দ্য বক্স’ ভাবেন প্রিয়াঙ্কা। এবারেও তাঁর অন্যথা হল না। আর্থিক সাহায্য আগেও করেছেন। তাই এবার খানিক ভিন্ন পথে হাঁটলেন।প্রায় ২০ হাজার স্বাস্থ্যকর্মীকে জুতো উপহার দিলেন অভিনেত্রী। ১০ জুতো বিতরণ করলেন লস অ্যাঞ্জলসের সিডার সিনাইয়ের স্বাস্থ্যকর্মীদের মধ্যে। এবং পাশাপাশি বিদেশে থেকে নিজের দেশের স্বাস্থ্যকর্মীদের কথাও ভোলেননি তিনি। প্রিয়াঙ্কার নিজস্ব তহবিল থেকে বাকি ১০ হাজার জুতোজোড়া বরাদ্দ হল ভারতীয় স্বাস্থ্যকর্মীদের জন্য। যা ভারতের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালের কর্মীদের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

[আরও পড়ুন: মানবিক উদ্যোগ, মুম্বইয়ের ৮টি হোটেলে পুলিশদের থাকা-খাওয়ার বন্দোবস্ত করলেন রোহিত শেট্টি]

মার্কিন জুতো প্রস্তুতকারী সংস্থা ‘ক্রুকস’-এর সঙ্গে হাত মিলিয়ে প্রিয়াঙ্কা এই উদ্যোগে শামিল হয়েছেন। বুধবার নিজের সোশ্যাল মিডিয়ায় স্বাস্থ্যকর্মীদের  জুতো পরা একটি ভিডিও পোস্ট করে সেকথা জানিয়েছেন প্রিয়াঙ্কা খোদ। দিন দুয়েক আগেই ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ কনসার্টে বিশ্বের শরণার্থীদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। গোটা বিশ্বের তারকাখচিত এই কনসার্ট থেকে আয় হওয়া টাকার পুরোটাই চলে যাবে করোনা মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World Health Organization) ত্রাণ তহবিলে।

[আরও পড়ুন: আপাতত COVID-19 মুক্ত, করোনা যুদ্ধে জয়ী হয়ে প্লাজমা দানের সিদ্ধান্ত মোরানি পরিবারের]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement